ঢাকামঙ্গলবার , ২৯ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ভূমি অফিসে আড়াই লাখ টাকাসহ কানুনগো আটক

অনলাইন ভার্সন
অক্টোবর ২৯, ২০১৯ ৮:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: কক্সবাজারের মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে দুদক অভিযান চালায়। গতকাল সোমবার এই অভিযান চালিয়ে আড়াই লাখ টাকাসহ একজনকে আটক করা হয়। আটক আবদুর রহমান ওই কার্যালয়ের ভারপ্রাপ্ত কানুনগো। দুদক সদস্যরা তাঁর টেবিলের ড্রয়ার থেকে আড়াই লাখ টাকা উদ্ধার করেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রামের উপপরিচালকের নেতৃত্বে একটি দল মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে গতকাল বিকেলে আকস্মিক অভিযান চালিয়ে হাতেনাতে তাঁকে আটক করে।

দুদক উপপরিচালক মাহাবুব আলম জানান, মহেশখালী দ্বীপের শাপলাপুর নয়াপাড়া গ্রামের প্রতিবন্ধী সেকান্দর বাদশা সরকারের কাছ থেকে এক খণ্ড খাসজমি বন্দোবস্তি পান। এরপর তিনি ওই জমি নামজারি জমাভাগের খতিয়ান করতে আবেদন করেন ভূমি অফিসের ওই কানুনগোর কাছে।

ভারপ্রাপ্ত কানুনগো আবদুর রহমান আবেদনকারী প্রতিবন্ধী সেকান্দর বাদশাকে তাঁর কাজ আজ করবে, কাল করবে বলে অহেতুক ঘোরাতে থাকেন। একপর্যায়ে ওই কানুনগো প্রতিবন্ধীর কাছে কাজটি করতে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। সেকান্দর বাদশা বিষয়টি দুদক চট্টগ্রাম আঞ্চলিক কর্যালয়ে জানান।

চট্টগ্রামের দুদক কর্মকর্তারা বিষয়টি দুদকের চেয়ারম্যানের অনুমতি নিয়ে গতকাল অভিযান চালান। অভিযানের আগে প্রতিবন্ধী সেকান্দর বাদশা নিজে কানুনগোকে ২০ হাজার টাকা ঘুষ দিতে যান। এ সময় তাঁকে বসিয়ে রেখে কানুনগো দুপুরের খাবার খেতে যান। তিনি খেয়ে অফিসে আসা মাত্র দুদক সদস্যরা তাঁকে হাতেনাতে ধরে আটক করেন। পরে তাঁর ড্রয়ার খুলে ওই টাকা উদ্ধার করা হয়।
দুদকের সহকারী পরিচালক হুমায়ুন কবির বাদী হয়ে মহেশখালী থানায় এ ঘটনায় মামলা দায়ের করেন।

খবর২৪ঘণ্টা, এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।