ঢাকামঙ্গলবার , ২৯ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ভিজিএফের চাল আত্মসাৎ, ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

অনলাইন ভার্সন
অক্টোবর ২৯, ২০১৯ ৮:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় সরকারের ২২ দিনের অবরোধ পালনকারী জেলেদের জন্য সরকারের ভিজিএফের বিশেষ বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগে পটুয়াখালীর কলাপাড়ার মহিপুরের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মো. মামুন হাওলাদারকে গ্রেপ্তার করেছে মহিপুর থানা পুলিশ। এ ঘটনায় কলাপাড়া উপজেলা প্রকল্প কর্মকর্তা তপন কুমার ঘোষ বাদী হয়ে গত রবিবার সন্ধ্যায় মহিপুর থানায় একটি মামলা করেন।

পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর ইউনিয়ন পরিষদ চত্বরে রবিবার সকাল ১০টা থেকে ইউনিয়ন পরিষদ চত্বরে বসে জেলে পরিবারের মাঝে চাল বিতরণ শুরু করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। বিতরণের প্রথম দিনে ২০ কেজি করে ৬৭৮ জেলে পরিবারকে ১৩ হাজার ৫৬০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও ওজনে কম দিয়ে এক হাজার ৭১৭ কেজি চাল আত্মসাৎ করেন।

জেলেদের অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমানের নির্দেশে উপজেলা প্রকল্প কর্মকর্তা তপন কুমার ঘোষ সরেজমিনে গিয়ে ভুক্তভোগীদের সঙ্গে যোগাযোগ করেন এবং জেলেদের মাঝে ওজনে চাল কম দেওয়ার অভিযোগ প্রমাণ হওয়ায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেন।

উল্লেখ্য, গত ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিনের মা ইলিশ শিকার বন্ধের জন্য সরকার অবরোধ ঘোষণা করে। সেই অবরোধ কালীন জেলেদের খাদ্য সহায়তার জন্য মহিপুর ইউনিয়নের এক হাজার ২০০ জেলের জন্য ২০ কেজি করে সরকারি ২৪ মেট্রিক টন চাল বরাদ্দ হয়। গত ২৬ অক্টোবর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে মো. মামুন হাওলাদার কলাপাড়া খাদ্য গুদাম থেক বরাদ্দকৃত চাল উত্তোলন করেন।

এ ব্যাপারে প্রকল্প কর্মকর্তা তপন কুমার ঘোষ জানান, জেলেদের খাদ্য সহায়তা হিসেবে সরকারের দেওয়া ভিজিএফের চাল বিতরণে অনিয়ম রোধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। তারই ধারাবাহিকতায় ৬৭৮ জেলে পরিবারকে ওজনে চাল কম দেওয়ায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মামুন হাওলাদারের নামে একটি মামলা করা হয়েছে।
এ বিষয়ে মহিপুর থানার ওসি মো. সোহেল আহম্মেদ বলেন, এ ঘটনায় উপজেলা প্রকল্প কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা করায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়েছে।

খবর২৪ঘণ্টা, এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।