ঢাকাশনিবার , ২৮ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ভারতে বেসরকারি হাসপাতালে আগুন চিকিৎসকসহ ৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
জানুয়ারি ২৮, ২০২৩ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

ভারতের একটি বেসরকারি হাসপাতালে আগুন লেগে পাঁচজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দুজন চিকিৎসক রয়েছেন।এতে আরও কয়েকজন আহত হয়েছেন বলেও খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার মাঝরাতে ভারতের রাঁচী থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে ধানবাদের ব্যাংক মোড় এলাকার একটি হাসপাতালে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও জানা যায়নি।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, মৃতদের মধ্যে রয়েছেন হাসপাতালের মালিক ও চিকিৎসক বিকাশ হাজরা, তার স্ত্রী চিকিৎসক প্রেমা হাজরা এবং পরিচারিকা তারা দেবী। এ ছাড়া সোহান খানারি নামে আরও একজনের মৃতদেহ চিহ্নিত হয়েছে। আগুন লাগার ঘটনায় কয়েকজন আহতও হয়েছেন।

পুলিশ জানায়, বাড়ির একটি অংশে হাসপাতাল করেছিলেন চিকিৎসক দম্পতি। শুক্রবার মাঝরাতে হঠাৎই ওই হাসপাতালে আগুন লেগে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ঝাড়খণ্ড পুলিশ এবং দমকলবাহিনী। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।এতে দুর্ভাগ্যজনকভাবে প্রাণ হারিয়েছেন ৫ জন।অগ্নিকাণ্ডে শ্বাসকষ্টজনিত কারণে তাদের মৃত্যু হয়েছে বলে পুলিশের ধারণা।

ধানবাদের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট (এসডিএম) প্রেমকুমার তিওয়ারি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, হাসপাতালের মালিক, তার স্ত্রীসহ অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। মনে হচ্ছে স্টোর রুমে লাগা আগুন দ্রুত ছড়িয়ে পড়লে তাদের মৃত্যু হয়।তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

প্রকৃত কারণ উদঘাটনে তদন্ত চলছে। পুলিশের একটি সূত্র জানায়, চারজনের মরদেহ চিহ্নিত করা হয়েছে।বাকি একজনের পরিচয় এখনও জানা যায়নি। সূত্র:আনন্দবাজার

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।