ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভারতে অনুপ্রবেশের দায়ে বাংলাদেশি কৃষক কারাগারে

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরের ঝিনাইগাতি উপজেলার কাংশা ইউনিয়নের তাওয়াকোচা দিয়ে ভারতে অনুপ্রবেশের দায়ে বাংলাদেশি কৃষক এখন ভারতীয় কারাগারে। তার নাম জয়নাল আবেদীন (৫০)। জয়নাল শ্রীবরদী উপজেলার রানিশিমুল ইউনিয়নের সীমান্তবর্তী খাড়ামুড়া গ্রামের মৃত শাহ আলী ফকিরের ছেলে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে  এই তথ্য নিশ্চিত করেছেন ঝিনাইগাতী উপজেলার নকশী সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মো. আব্দুল হাই।

জয়নালের পরিবার সুত্রে জানা গেছে, গত মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার কাংশা ইউনিয়নের তাওয়াকোচায় ভারত-বাংলাদেশ ১১০০ নং সীমান্ত পিলারের কাছে গরুর জন্য ঘাস কাটতে যান জয়নাল। সেসময় ভারতের বেলাবর বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাকে আটক করে। ওই দিন সন্ধ্যায় তার পরিবার জানতে পারেন বিএসএফ সদস্যরা জয়নালকে ধরে নিয়ে গেছে। পরে পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যদের বিষয়টি জানানো হয়। এরপর গত বুধবার (১৬ ফেব্রুয়ার) বিকেলে এ নিয়ে উভয় দেশের বিজিবি ও বিএসএফএর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে ঝিনাইগাতী উপজেলার নকশী সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মো. আব্দুল হাই ঢাকা পোস্টকে বলেন, বিএসএফ সদস্যরা জানিয়েছেন, অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে জয়নালকে আটক করা হয়েছিল। আটকের পর তাকে ডালু থানায় সোপর্দ করা হয়। বর্তমানে জয়নাল ভারতীয় কারাগারে আছেন। হাজতবাসের পর তাকে দেশে ফেরত আনা সম্ভব হবে।

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফায়েজুর রহমান  জানান, কৃষক জয়নাল ভারত সীমান্তে গেলে তাকে বিএসএফ অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক করে। বিষয়টি নিয়ে পতাকা বৈঠকের পর বিএসএফ ওই তথ্য নিশ্চিত করেছে। তিনি এখন ভারতীয় কারাগারে আছেন।

বিএ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।