ঢাকাবৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে করোনায় সাড়ে ৬ হাজার ছাড়াল মৃত্যু

খবর২৪ঘন্টা ডেস্ক
মার্চ ১০, ২০২২ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৫৯৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩১ হাজার ৯৪৩ জন। এর আগে গতকাল (বুধবার) ৬ হাজার ৭৯৭ জনের মৃত্যু এবং ১৫ লাখ ৯৯ হাজার ৮৮৩ হাজার জন রোগী শনাক্ত হয়েছিল।

বৃহস্পতিবার (১০ মার্চ) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট ৪৫ কোটি ১০ লাখ ৭৬ হাজার ৮৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬০ লাখ ৪৩ হাজার ৩ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪২ হাজার ৪২৭ জন এবং মারা গেছেন ১৫৮ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৪৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৬৭৫ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ২০০ জন এবং মারা গেছেন ১ হাজার ২৬৫ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯১ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ২১৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৫২ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৭৮ জন। ভারতে মারা গেছেন ১০৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭০২ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে ১২৩ জনের।

এ ছাড়া তুরস্কে ১৪৩ জন, ইতালিতে ১৫৬ জন, মালয়েশিয়ায় ১১৩ জন, ফ্রান্সে ১৫৫ জন, ফিলিপাইনে ১১০ জন, আর্জেন্টিনায় ৫৪ জন, ইরানে ১৭৩ জন, জাপানে ২৩২ জন, রোমানিয়ায় ৬২ জন, হাঙ্গেরিতে ৫৪ জন এবং মেক্সিকোতে ২৬৫ জন জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।