ঢাকামঙ্গলবার , ১৪ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে করোনায় মৃত্যু হাজারের নিচে, আক্রান্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক
জুন ১৪, ২০২২ ৯:১২ পূর্বাহ্ণ
Link Copied!

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৬ হাজার ৩৯ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭০১ জনের।

মঙ্গলবার (১৪ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৯ লাখ ২৩ হাজার ৩৩৫ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৩২ হাজার ৩২৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১০৯ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ১১০ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭২০ জন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮২৮ জন এবং মৃত্যু ১৭ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৩০ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১১৩ জন এবং শনাক্ত হয়েছে ৪৮ হাজার ৪২৪ জনের। ইতালিতে আক্রান্ত ১০ হাজার ৩৭১ জন এবং মৃত ৪১ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৯৯৬ জন এবং মৃত্যু ৫৬ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৮ হাজার ৪৭৪ এবং মৃত্যু হয়েছে ৯২ জনের। ব্রাজিলে মৃত ৫৩ জন এবং আক্রান্ত ৪০ হাজার ১৭৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১১ জন এবং আক্রান্ত ১৯ হাজার ৫১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।