ঢাকাবৃহস্পতিবার , ৪ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

‘বিদেশে পলাতকদের ধরতে ইন্টারপোলের সহযোগিতা নেয়া হবে’

Abir k24
জুন ৪, ২০২০ ৮:২৩ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিআইজি (অর্গানাইজড ক্রাইম) ইমতিয়াজ আহমেদ বলেছেন, লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় বিদেশে পলাতক মানবপাচারকারী চক্রকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা নেয়া হবে।

তিনি বলেন, পল্টনে সিআইডি থেকে দায়ের করা মামলার পাশাপাশি অন্যান্য মামলাও সিআইডি ছায়া তদন্ত করছে। তদন্তে মানবপাচারকারী হিসেবে যাদের তথ্য উপাত্ত ও নাম উঠে আসছে তাদের বিরুদ্ধে মামলার দ্রুত চার্জশিট আদালতে দাখিল করব। এছাড়া তাদের বিরুদ্ধে আদালতের মাধ্যমে ওয়ারেন্ট জারির পর ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারি করা হবে।

বৃহস্পতিবার দুপুরে সিআইডি কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ডিআইজি ইমতিয়াজ আহমেদ। তিনি বলেন, বুধবার গোপালগঞ্জের মুকসুদপুর থেকে সেন্টু শিকদার ও নার্গিস আক্তার নামে দুই মানবপাচারকারীকে গ্রেফতার করে র‍্যাব। লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে নৃশংসভাবে হত্যার ঘটনায় এখন পর্যন্ত মোট ১৫ জনকে গ্রেফতার করেছে র‍্যাব ও সিআইডি।

তিনি বলেন, এ ঘটনায় শুধু বাংলাদেশ নয়, আলোড়িত করেছে পুরো বিশ্বকে। হত্যাকাণ্ডের পর তদন্ত ও অভিযানে নামে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী।

ইমতিয়াজ আহমেদ বলেন, সিআইডি মানবপাচারকারী চক্রকে ধরতে তদন্তের পাশাপাশি অভিযান পরিচালনা করছে। বিদেশে পলাতক মানবপাচারকারীদের ধরতে প্রয়োজনবোধে ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারি করা হবে। শুধু তাই নয় পাশাপাশি মানবপাচারকারী চক্রের সক্রিয় প্রত্যেকের অর্থ-সম্পদের খোঁজখবর নেয়া হচ্ছে। তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলার প্রস্তুতি চলছে।খবর২৪ঘন্টা / এবি

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।