সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৭ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বাগমারায় বিতর্কিত শিক্ষকের বিচার দাবী এলাকাবাসীর

R khan
মার্চ ৭, ২০১৮ ৮:০০ অপরাহ্ণ
Link Copied!

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার জামগ্রাম উচ্চ বিদ্যারয়ের সেই বিতর্কিত শিক্ষক গুলবর রহমানের মিথ্যা মামলায় জামিন পেলেন আসামীরা। এক স্কুল ছাত্রীকে উত্যক্ত করার মিথ্যা অভিযোগে দায়েরকৃত মামলায় আসামী জামিন পাওয়ায় এলাকাবাসীর মাঝে সস্থি ফিরে এসেছে বলে জানা গেছে।

জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারি জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের শ্রেণি কক্ষে ব্লাকবোর্ড ভাংচূড়কে কেন্দ্র করে দশম শ্রেণির ছাত্র লিমন ও তার সহপাঠীদের সাথে এসএসসি পরীক্ষার্থী সবুজ ও তার সহপাঠীদের সাথে স্কুল চত্ত্বরে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরে ৩মার্চ সবুজ ইসলামী জালসা শুনে আসার পথে খয়রা নামক স্থানে বিতর্কিত শিক্ষক গুলবর রহমানের ইন্ধনে তার শ্যালক লিমন ও তার সহপাঠীদের নিয়ে সবুজের উপরে হামলা করে। এ ঘটনায় সবুজ সঙ্গা হারিয়ে ফেললে তাকে স্থানীয় লোকজনেরা উদ্ধার করে তাহেরপুর একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করে দেয়। এই হামলার ঘটনাটি এলাকায় জানাজানি হওয়ার পর কে বা কাহারা গুলবরের বাড়িতে হামলা চালায়। ওই ঘটনায় গুলবর রহমান ওই রাতেই ইভটিজিং এর নাটক সাজিয়ে বাগমারা থানায় একটি মামলা দায়ের করে।

তারই প্রেক্ষিতে গত ৬মার্চ তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রে অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী, বাগমারা থানার ওসি নাছিম আহমেদ, ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি তাহেরপুর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও প্রধান শিক্ষক শওকত আলী মোল্লা এবং মামলায় উল্লিখিত ছাত্রীর পিতা মিজানুর রহমানের সমন্বয়ে একটি তদন্ত অনুষ্ঠিত হয়। তদন্তে ইভটিজিং এর ঘটনার সত্যতা পাওয়া যায়নি।

জনৈকা ছাত্রীর পিতা মিজানুর রহমান তদন্তকারীদের সামনে বলেন, তার মেয়েকে কেউ ইভটিজিং করেনি। শিক্ষক গুলবর রহমান নিজে বাঁচার জন্য তার মেয়েকে ইভটিজিং করা হয়েছে বলে মামলায় উল্লেখ করেছে। এব্যাপারে জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মোল্লা বলেন, আমার বিদ্যালয়ের ভাব মুর্তি ক্ষুন্ন করার জন্যই নিজেকে বাঁচানোর জন্যই ইভটিজিং এর নাটক সাজিয়ে শিক্ষক গুলবর রহমান থানায় অভিযোগ দিয়েছে। জামগ্রাম উচ্চ বিদ্যালয়ে কখনই ইভটিজিং এর ঘটনা ঘটেনি।

এ প্রসঙ্গে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মেয়র আবুল কালাম আজাদ বলেন, একটি কুচক্রি মহল সামান্য দুই ছাত্রের গোলযোগকে কেন্দ্র করে এধরনের ঘটনা ঘটিয়েছে। আমি স্থানীয়ভাবে দুই পক্ষকে নিয়ে মীমাংসার জন্য সময় নির্ধারণ করে দিয়েছিলাম। কিন্তু তারা রহস্যজনক কারণে বিষয়টি নিয়ে ব্যাপক বিশৃঙ্খলাসহ শিক্ষা প্রতিষ্ঠানের ভাবমুর্তি ক্ষুন্ন করেছে। অচিরেই সেই বিতর্কিত শিক্ষক গুলবর রহমানসহ দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এব্যাপারে তাহেরপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই লূৎফর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিক্ষক গুলবর রহমানের বাড়িতে হামলা হয়েছে এটা ঠিক কিন্তু ছাত্রীকে উত্যক্ত করার ঘটনার কোন সত্যতা এখনও পাওয়া যায়নি।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।