ঢাকাশনিবার , ২৯ জুন ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

‘বাংলাদেশের বিপক্ষে ফিল্ডিং বাজে হলে মূল্য দিতে হবে পাকিস্তানকে’

অনলাইন ভার্সন
জুন ২৯, ২০১৯ ১:০৭ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকাকে হারানোর নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। সেমি-ফাইনালের স্বপ্ন দেখতে শুরু করেছে দলটি। সেই স্বপ্ন সত্যি করতে লিগ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচে আফগানিস্তান ও বাংলাদেশকে হারাতে হবে তাদের। সেই সঙ্গে কামনা করতে হবে ইংল্যান্ডের পরাজয়।

এর মধ্যে লিডসের হেডিংলিতে শনিবার আফগানিস্তানের বিপক্ষে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান। ম্যাচটিতে ধারে-ভাড়ে অনেক এগিয়ে সরফরাজ আহমেদের দল। ম্যাচটিতে জয় ধরেই নিতে পারে তারা। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বড় পরীক্ষা দিতে হবে বাংলাদেশের বিপক্ষে। লন্ডনের ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠেয় ওই ম্যাচে পাকিস্তান দলকে ফিল্ডিংয়ে নিখুঁত হওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির সাবেক তারকা লেগস্পিনার আবদুল কাদির।

এবার বিশ্বকাপে পাকিস্তানি ফিল্ডাররা যেন বাজে ফিল্ডিংয়ের পসরা সাজিয়ে বসেছেন! এ পর্যন্ত ক্যাচ ছাড়ার তালিকায় পাকিস্তান বাকিদের চেয়ে এগিয়ে। কাদির মনে করেন, বাংলাদেশের বিপক্ষেও বাজে ফিল্ডিং করলে চরম খেসারতই দিতে হবে তাদের।

“সাতটি ক্যাচ ফেলেও পাকিস্তান যেভাবে জিতছে, তাতে এটা পরিষ্কার যে লাখো পাকিস্তানির প্রার্থনা সবুজ ক্যাপধারীদের জন্য অলৌকিক কাজ করেছে। কিন্তু পাকিস্তানকে এমন স্বাধীনতা দেবে না বাংলাদেশ। তারা যদি একই ভুল আবার করে এবং বাংলাদেশকে সুযোগ দেয় তাহলে চরম মূল্য দিতে হবে।”

“দল ভালো খেলেছে। একই মানসিকতা নিয়ে শেষ দুটি ম্যাচে আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে মাঠে অবশ্যই মাঠে নামতে হবে তাদের।”

৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চারে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া আগেই নিশ্চিত করেছে সেমিফাইনাল। ভারত ও নিউজিল্যান্ডের জন্যও সেমিতে ওঠা কেবলই সময়ের ব্যাপার। অর্থাৎ সেমির চতুর্থ স্থানটির জন্য লড়াই হচ্ছে বাংলাদেশ, ইংল্যান্ড, পাকিস্তানের মধ্যে।

সাত ম্যাচে ৭ পয়েন্ট করে নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে বাংলাদেশ। রান রেটে পিছিয়ে ষষ্ঠস্থানে পাকিস্তান।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।