ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গাসহ নিহত ৩

অনলাইন ভার্সন
মে ১৪, ২০১৯ ৯:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: কক্সবাজারের টেকনাফ ও যশোরে কথিত বন্দুকযুদ্ধে ৩ জন নিহত হয়েছে। সোমবার রাতে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

টেকনাফ: উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আজিম উল্লাহ (২২) ও আবদুস সালাম (৫২) নামে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন।

সোমবার রাত সাড়ে ১২টার দিকে শাপলাপুর মেরিন ড্রাইভ সড়কে এ ঘটনা ঘটে।
পুলিশের দাবি, নিহত আজিম উল্লাহ ও আবদুস সালাম রোহিঙ্গা মানবপাচারকারী। ঘটনাস্থল থেকে দুটি দেশীয় তৈরি অস্ত্র ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, শাপলাপুর মেরিন ড্রাইভ সড়কে মানবপাচারকারীরা অবস্থান করছে এমন গোপন সংবাদ আসে। এর ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে সেখানে অভিযান চালান পুলিশ সদস্যরা।

নিহত আজিম উল্লাহ টেকনাফ শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আবদুর রহিমের ছেলে ও আবদুস সালাম উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত রহিম আলীর ছেলে।

পুলিশের উপস্থিতি টের পেয়ে মানবপাচারকারীরা তাদের লক্ষ্য করে গুলি করে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

পরে অন্যরা পালিয়ে গেলে ঘটনাস্থলে আজিম উল্লাহ ও আবদুস সালামের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহতরা রোহিঙ্গা মানবপাচারকারী। এ ঘটনায় টেকনাফ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম, কনস্টেবল মোবারক হোসেন, খাইরুল ও মানিক মিয়া আহত হয়েছেন বলে জানান ওসি।

যশোর: যশোরে “দু’দল ডাকাতের মধ্যে বন্দুকযুদ্ধে” অজ্ঞাত (৪২) এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহতের গায়ে লাল, নীল ও ছাইরঙা স্ট্রাইপের টি-শার্ট এবং পরনে ছাইরঙা ফুলপ্যান্ট ছিল। এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি, স্যান্ডেল উদ্ধার করেছে পুলিশ।
আজ মঙ্গলবার ভোররাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

যশোর কোতোয়ালি থানার এসআই মাহবুবুর রহমান জানান, গভীররাতে পুলিশ খবর পায়- যশোর-মাগুরা সড়কের নোঙরপুর এলাকায় মাজারের পাশে দু’দল ডাকাতের মধ্যে বন্দুকযুদ্ধ চলছে। খবর পেয়ে তিনি ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে রাস্তায় গাছের গুঁড়ি ফেলা দেখতে পান। এরপর টর্চ জ্বালিয়ে পুলিশ আশপাশে খুঁজতে খুঁজতে অজ্ঞাত গুলিবিদ্ধ ওই ব্যক্তিকে কাতরানো অবস্থায় দেখতে পায়। এরপর তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালিয়ে যায় বলে তিনি মন্তব্য করেন।
তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটার গান, তিন রাউন্ড গুলি, তিনটি হাসুয়া, এক জোড়া স্যান্ডেল ও তিনটি চপ্পল উদ্ধার করা হয়েছে।

যশোর জেনারেল হাসাপাতালের জরুরি বিভাগের ডা. শফিউল্লাহ সবুজ জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।