সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ১৭ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু সমবায় ভিত্তিক দারিদ্র্য বিমোচন বাংলাদেশ গড়তে চেয়েছিলেন : প্রতিমন্ত্রী দারা

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৭, ২০২৪ ১০:০৮ অপরাহ্ণ
Link Copied!

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ দারা বলেছেন, আমরা যারা একটি প্রজন্ম ১৯৭৫ সালের ১৫ আগস্টের পরে বেড়ে উঠেছিলাম আমরা বঙ্গবন্ধুর কোন কিছু জানতে পারিনি বুঝতে পারিনি। তার সুদীর্ঘ রাজনৈতিক সংগ্রামের ফলস্রুতিতে আজকের স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। “বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বাঙালি জাতির স্বপ্ন পূরণ”। সেই স্বপ্নে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। আমাদের সকলকে বঙ্গবন্ধুর জীবন ও দর্শন মেনে দেশের কল্যাণে জন্য নিবেদিত হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মন্ত্রনালয়ে আমাকে এমন একটি দায়িত্ব দিয়েছেন যেটি জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭০ সালে স্বপ্ন দেখেছিলেন তিনি সমবায় ভিত্তিক একটি বাংলাদেশ গড়তে চায়। ওনি দারিদ্র্য বিমোচন একটি বাংলাদেশ গড়তে চায়, গরীবদের তিনি সমকাতারে আনতে চেয়েছিলেন। আপনারা রাজশাহীবাসি যদি আমাকে সমর্থন করেন উৎসাহ দেন দীর্ঘদিন পরে আমি যে সুযোগটি পেয়েছি, বিশেষ করে আমার সংসদীয় আসন পুঠিয়া-দুর্গাপুরের মানুষের কাছে চির কৃতজ্ঞ। এটি কাজে লাগিয়ে আমাকে আপনাদের সেবা করার সুযোগ করে দিবেন।

রবিবার (১৭ মার্চ) বিকেলে রাজশাহী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে সকালে রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদ চত্বরে এবং রাজশাহী কলেজ প্রাঙ্গণে পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ।

বক্তব্য রাখেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. চিন্ময় কান্তি, ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: আয়েন উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন, এসএম একরামুল হক, সাংগঠনিক সম্পাদক একেএম সাদুজ্জামান আসাদ, আবদুস সামাদ প্রমুখ ।

অনুষ্ঠানে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।