সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পুলিশ-সাংবাদিক পরস্পরের বন্ধু : ডিএমপি কমিশনার

খবর২৪ঘন্টা ডেস্ক
জানুয়ারি ২৫, ২০২৪ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ডিএমপির কার্যক্রম সাংবাদিকরা গভীরভাবে পর্যেবক্ষণ করেন। পেশাগত দিক থেকে পুলিশ-সাংবাদিক পরস্পরের পরিপূরক ও বন্ধু।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ডিএমপি সদরদপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত নেতারা ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ক্র্যাব ও ডিএমপির সম্পর্ক অনেক ভালো। ক্র্যাবের সব কার্যক্রমের সঙ্গে ডিএমপির যতটা সম্পৃক্ততা থাকে অন্য কোনো সংগঠনের সঙ্গে ততটা থাকে না। গত ২৮ অক্টোবর পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২৭-২৮ জন সাংবাদিক আহত হয়েছেন। আমি তাদের খোঁজখবর নিয়েছি।

তিনি বলেন, অনেক সময় কোনো ভুল বা অসম্পূর্ণ তথ্যের জন্য জনগণের কাছে পুলিশকে প্রশ্নবিদ্ধ হতে হয়। পারস্পরিক ভুল বোঝাবুঝি বা যোগাযোগের কিছু ঘাটতি দেখা দেয়।

তবে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ক্ষেত্রে আপস না করার কথা বলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, এ ধরনের সংবাদ পুলিশের দক্ষতা, যোগ্যতা এবং উৎকর্ষতাকে শাণিত করতে সহায়তা করে।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন, যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস্) বিপ্লব কুমার সরকার, যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ক্র্যাবের নবনির্বাচিত সভাপতি কামরুজ্জামান খান ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ অন্যান্য নেতারা।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।