ঢাকাবুধবার , ৩০ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

পাপনের পদত্যাগের দাবিতে মহাসড়ক অবরোধ রাবি শিক্ষার্থীদের

অনলাইন ভার্সন
অক্টোবর ৩০, ২০১৯ ২:০৮ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধিঃ আইসিসি থেকে সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য  নিষিদ্ধ করার প্রতিবাদ ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের পদত্যাগের দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও ঢাকা রাজশাহী মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রিকেটপ্রেমী শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ প্রতিবাদ কর্মসূচি পালন করেন তারা।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, যেখানে বাংলাদেশ  বর্তমানে ক্রিকেটের মাধ্যমে অপ্রতিরোধ্যভাবে এগিয়ে যাচ্ছে ঠিক এমন সময আইসিসির এমন ষড়যন্ত্রমূলক সিদ্ধান্ত দেশের ক্রিকেটকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। সাকিব আল হাসান বিশ্ব সেরা অলরাউন্ডার। তাকে দমিয়ে রাখার জন্যই এমন ষড়যন্ত্র করা হয়েছে। বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে যে ষড়যন্ত্র চলছে তা কখনোই মেনে নেয়া হবে না।

এসময় তারা তিনটি দাবি জানান, দাবিগুলো হলো, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে অবিলম্বে পদত্যগ করতে হবে।বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে দলীয়করণ ও রাজনীতি মুক্ত করতে হবে, সাকিবের উপর আরোপিত  নিষেধাজ্ঞা অবিলম্বে প্রত্যাহার করে দ্রুত মাঠে ফিরিয়ে দিতে হবে।

উল্লেখ্য, দুই বছর আগে এক জুয়ারির কাছে থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছিলো কিন্তু সেটা আকসুকে নানা জানানোর প্রেক্ষিতে  সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটাকে প্রত্যাখ্যান করলেও আইসিসি  না জানানোর কারণেই এই শাস্তি আরোপ করা হয়। তবে দোষ স্বীকার করার কারণে ১ বছরের শাস্তি স্থগিত করেছে আইসিসি। আইসিসির পক্ষ থেকেই এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

২০১৮ আইপিএলে এবং সেই বছরের জানুয়ারিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে মোট ৩ বার ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছিলেন সাকিব। আইপিএলে ২৬শে এপ্রিল হায়দরাবাদ-পাঞ্জাবের মধ্যকার ম্যাচ পাতানোর কথা উল্লেখ করেছে আইসিসি।

খবর ২৪ঘণ্টা/ জেএন   

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।