ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

নয়াপল্টনে পুলিশের লাঠিপেটা ও জলকামান দিয়ে পানি ছিটিয়ে বিএনপি’র কর্মসূচি ছত্রভঙ্গ

R khan
ফেব্রুয়ারি ২৪, ২০১৮ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে জলকামান দিয়ে পানি ছিটিয়ে বিএনপি’র কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় কয়েকজন নেতা-কর্মীকে আটক করে তারা।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে শনিবার ‘কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচি দিয়েছিল বিএনপি।

সকাল সাড়ে ১০টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচিতে অংশ নিতে বিএনপি নেতা-কর্মীরা সেখানে জড়ো হন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সহ বিএনপির জ্যেষ্ঠ নেতা-কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ১০টার দিকে কয়েক’শ কর্মীরা কার্যালয়ের সামনের সড়কে কালো পতাকা নিয়ে বসে পড়েন।এসময় খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগান দিতে থাকেন তারা।

বিএনপি নেতা-কর্মীরা সড়কে অবস্থান নিলে লাঠিপেটা শুরু করে পুলিশ, এসময় জলকামান থেকে পানিও ছুঁড়তে দেখা যায়।

লাঠিপেটায় আহত নেতা-কর্মীদের হাসপাতালে নেয়া হয়েছে।

বিএনপি মহাসচিবসহ অন্য নেতারা দলীয় কার্যালয়ের ভেতরে অবস্থান নিয়ে আছেন। উত্তেজনা বিরাজ করছে সেখানে। ভেতর থেকে স্লোগান দিচ্ছে নেতা-কর্মীরা। স্লোগানের এক পর্যায়ে রুহুল কবির রিজভী কার্যালয় থেকে বেরিয়ে এসে গেটে অবস্থানরত নেতা-কর্মীদের ভেতরে নিয়ে যান।

এসময় সাংবাদিকদের তিনি বলেন: ‘বিএনপি’র কর্মসূচিতে পুলিশের বাধা সরকারের নোংরা আচরণের বহিঃপ্রকাশ, এটা অগণতান্ত্রিক। বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচীতে তারা হামলা চালিয়েছে।’

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি গত ২২ ফেব্রুয়ারি জনসভার অনুমতি চেয়েছিল। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি পুলিশ।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।