সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২৯ নভেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

‘নির্বাচনের বিকল্প কিছু ভাবছি না’

অনলাইন ভার্সন
নভেম্বর ২৯, ২০১৮ ৫:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: ‘নেতাকর্মীদের নামে এখনো মামলা হচ্ছে। গ্রেপ্তার চলছে। এমন অবস্থায় নির্বাচনের পরিবেশ ভালো হতেই পারে না। তাছাড়াও যারা বিরোধী দল থেকে প্রার্থী হবেন তাদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করার জন্য হাজার রকম টালবাহানা করছে সরকার। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে বিরোধী দলের প্রার্থীদের ছোটখাটো ত্রুটি থাকলেই তাদের মনোনয়নপত্র বাতিল করে দিতে। তারপরেও আমরা নির্বাচনের বিকল্প কিছু ভাবছি না। কারণ সাধারণ জনগণ আমাদের সঙ্গে আছেন। তাদের সমর্থন নিয়ে আমরা আশাবাদী’।

তিনি মনে করেন ‘এই নির্বাচনটাই একটা লড়াই আর এই লড়াইয়ে জিততে চাই’।

নাগরিক ঐক্যের আহ্বায়ক এবং জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্না বুধবার বগুড়ায় তার নির্বাচনী এলাকায় মনোনয়নপত্র জমাদানের পূর্বে এসব কথা বলেন।

বুধবার সকালে তিনি বগুড়া শহরের চকলোকমানে বাবা-মা’র কবর জিয়ারত করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মহাস্থানে শাহ সুলতান বলখি (রহ.)-এর মাজার জিয়ারত করেন। এরপর বেলা সাড়ে তিনটায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এদিকে শিবগঞ্জের সাধারণ মানুষ জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মাহমুদুর রহমান মান্নার নাম ঘোষণা হওয়ার পর থেকেই অনেকটা আনন্দ উল্লাস করেছে। এই আসনে জামায়াত অনেক আগে থেকেই তাদের প্রার্থী চেয়ে কেন্দ্রে শক্ত যোগাযোগ করেছিলো। শেষ পর্যন্ত মান্নাকে ঘোষণা দেয়াতে জামায়াতের পক্ষ থেকেও তাকে অভিনন্দন জানানো হয়েছে। জাতীয় স্বার্থে মান্নাকে বিজয়ী করার জন্য স্থানীয় বিরোধীদলীয় নেতারা অনেকটাই একত্রিত হয়েছেন। এই আসনের বিএনপি এবং জামায়াতের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, আসছে নির্বাচনে স্থানীয় নেতাকর্মীরা কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকেই সর্বশক্তি নিয়োগ করে কাজ শুরু করেছেন। আসনটিতে বর্তমান সংসদ সদস্য আছেন বগুড়া জেলা জাতীয় পার্টির সভাপতি শরীফুল ইসলাম জিন্নাহ। তিনি এবারো দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

এদিকে সাধারণ মানুষ এবার অন্য প্রার্থী খুঁজছেন। তাদের পছন্দের তালিকায় ইতিমধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছেন দীর্ঘদিন ধরে রাজনীতিবিদ মাহমুদুর রহমান মান্না। সাধারণ এসব ভোটাররা সবার আগে ভোটের সুষ্ঠু পরিবেশ চায়। তারা ভোট দিতে পারলে এই আসনে মান্না কোনো রকম প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই জয়ী হবে। এমন কথা বলছেন প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষরাও।

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বগুড়া জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আবদুল বাসেদ বলেন, কেন্দ্র থেকে ইতিমধ্যেই বগুড়া-২ আসনের জন্য মাহমুদুর রহমান মান্নার নাম ঘোষণা করা হয়েছে। এই ঘোষণা আসার পর থেকেই স্থানীয় বিএনপি এবং জোটের অন্যান্য শরিক দলের নেতাকর্মীরা ভোটের মাঠে নেমে পড়েছে। তিনি মনে করেন এই আসন থেকে মান্না বিপুল ভোটের ব্যবধানে জয়ী হবেন। সূত্র:মানবজমিন

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।