ঢাকাবুধবার , ৩০ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নাটোরে উপজেলা নির্বাচনের প্রার্থী বাছাইয়ে জালিয়াতির অভিযোগে মানববন্ধন-বিক্ষোভ মিছিল

অনলাইন ভার্সন
জানুয়ারি ৩০, ২০১৯ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!

নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুর উপজেলা নির্বাচনের প্রার্থী বাছাইয়ে জালিয়াতির অভিযোগে মানববন্ধন,বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে স্থানীয় আওয়ামীলীগের একাংশ। এসময় তারা প্রার্থী বাছাইয়ের চুড়ান্ত পর্বের বর্ধিত সভা বর্জনেরও ঘোষণা দেন।

বুধবার দুপুরের গুরুদাসপুর উপজেলার বিলচলন শহীদ ড. শামসুজ্জোহা সরকারি কলেজের সামনে এই কর্মসূচীর আয়োজন করেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসের অনুসারী বক্তব্য রাখেন গুরুদাসপুর পৌর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি রাজকুমার কাশি, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বিপ্লব, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম সবুজ, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আলাল শেখ, পৌর ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন, বিয়াঘাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোজাম্মেল হক, চাপিলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু জাফর ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন ভুট্টু।

এসময় বক্তারা দাবী করেন, গুরুদাসপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে মোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন দলীয় মনোনয়নের জন্য আবেদন পত্র জমা দিয়েছেন। আবেদন পত্র জমা দেওয়ার সময় তাদেরকে ভোটার তালিকা সরবরাহ করা হয় যাতে অনেক প্রার্থীকেই ভোটার রাখা হয়নি। এমনকি নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসকেও ভোটার তালিকায় রাখা হয়নি। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনিছুর রহমান এব্ং সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ মোল­া নিজেদের পছন্দের ব্যক্তিকে

বিজয়ী করতে এই অপকৌশল গ্রহণ করেছেন। তারা অনতিবিলম্বে এই তালিকা সংশোধন করে উপজেলার আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে সুষ্ঠু ভোটার তালিকা প্রণয়ন ও সেই অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের দাবী জানান। মানববন্ধন শেষে তারা কলেজ চত্বরে এক বিক্ষোভ মিছিল করেন। এরপর কলেজ অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনের মাধ্যমে আজ বুধবার দুপুরে গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় মুক্তমঞ্চে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত চুড়ান্ত প্রার্থী বাছাইয়ে বর্ধিত সভা বর্জনেরও ঘোষণা দেন বক্তারা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।