সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ২১ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

নওগাঁয় দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীর জন্য স্মার্ট ফোন উপহার

নওগাঁ প্রতিনিধি
মে ২১, ২০২৩ ৭:৩৪ অপরাহ্ণ
Link Copied!

দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী আশিকের মায়ের হাতে একটি অ্যানড্রয়েড স্মার্ট ফোন তুলে দিলেন নওগাঁর রাণীনগরের ইউএনও শাহাদাত হুসেইন।

আশিক রাণীনগর উপজেলার খট্টেশ্বর গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে।

আশিকের আবেদনের প্রেক্ষিতে নিজ উদ্যোগে সম্প্রতি ১৩ হাজার টাকা মূল্যের একটি অ্যানড্রয়েড মোবাইল ফোন আশিকের মা মোসাম্মৎ সামিনা বিবির হাতে উপহার হিসেবে তুলে দিলেন ইউএনও শাহাদাত হুসেইন। আশিক হোসেন ধ্রুব বলে সে বর্তমানে সিরাজগঞ্জ এসবি রেলওয়ে স্কুল এন্ড কলেজে নবম শ্রেণীতে মানবিক বিভাগের অধ্যায়নরত।

তাদের পরিবারে দুই ভাই এবং দুই বোন। সে ছাড়াও তার আরো এক দৃষ্টি প্রতিবন্ধী বোন রয়েছে সে বর্তমানে চট্টগ্রাম ইউনিভার্সিটিতে অনার্স থার্ড ইয়ারে অধ্যায়নরত। তার বড় ভাই ভ্যান চালক এবং আরো এক বোনের বিয়ে হয়েছে।

আশিক বলেন, আমি দেশের মানুষের সেবা করতে চাই। সমাজ ও তার মতো দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে কাজ করতে চায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন দৃষ্টি প্রতিবন্ধীদের লেখাপড়া অনেক ব্যয়বহুল। তাই আশিকের মা তার ছেলের লেখাপড়ার সহযোগিতা হিসেবে একটি অ্যানড্রয়েড ফোনের আবেদন করেছিল।

তারই প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের তহবিল থেকে অর্থের যোগানের ব্যবস্থা করে নিজ উদ্যোগে এই ফোনটি আশিককে উপহার দিয়েছি।

তিনি বলেন, কোন প্রতিবন্ধীই কারো বোঝা নয় যদি তাদেরকে সার্বিক সহযোগিতা দিয়ে গড়ে তোলা হয় তারাও দেশের জন্য জনসম্পদে পরিণত হতে পারে।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।