ঢাকাবৃহস্পতিবার , ২৫ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দেশ ও জাতির কল্যাণে শোককে শক্তিতে পরিণত করতে হবে, এমপি ডাঃ মনসুর রহমান

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২৫, ২০২২ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের জাতীয় সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান বলেছেন, ‘বাংলাদেশ ও বাঙ্গালির অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একাত্তরের ১৬ ডিসেম্বর স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা লাভ করে।

বঙ্গবন্ধু যে সোনার বাংলা প্রতিষ্ঠার আন্দোলনে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছিলেন, তা এগিয়ে নিতে হলে রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন একান্ত কাম্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও জাতির সব বিতর্কের উর্ধ্বে। তাঁকে আপন মহিমায় প্রতিস্থাপন করা হলে জাতি হিসেবে সবাই গৌরবান্বিত হবে’।

বৃহস্পতিবার (২৫ আগষ্ট) বিকেলে দুর্গাপুর উপজেলার পানানগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে পানানগর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন তিনি।

সাংসদ ডাঃ মনসুর রহমান আরও বলেন, আমৃত্যু একটি গণতান্ত্রিক, প্রগতিবাদী ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা। বঙ্গবন্ধুর সেই স্বপ্নের বাংলাদেশের যথাযথ রূপায়ণই হবে তার প্রতি শ্রদ্ধা নিবেদনের সর্বোত্তম উপায়। সেই লক্ষে দেশ ও জাতির কল্যাণে জাতীয় শোক দিবসে শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে’।

শোকসভা ও দোয়া অনুষ্ঠানে কোরআন তেলোয়াত শেষে সদ্য প্রয়াত পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক তোফাজ্জল হোসেনের স্বরনে দাঁড়িয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়।

পানানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পানানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলী খাঁ’র সভাপতিত্বে শোকসভা ও দোয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান রিপন।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রেন্টু, পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউজ্জামান বদি।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসান উল হক মাসুদ, পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক, কিসমত গনকৈড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আমিনুল হক টুলু, দেলুয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বাচ্চু, মাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলায়মান আলী, পানানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম কহিদুল ইসলাম,নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও দূর্গাপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ,  উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ছালিমুদ্দিন, পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক আবুল বাসার, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাকিল খাঁন, পৌরসভা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, পানানগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক শাহিন আলম প্রমুখ।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।