ঢাকাবুধবার , ৬ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি ফখরুলের

অনলাইন ভার্সন
মার্চ ৬, ২০১৯ ৩:০৯ অপরাহ্ণ
Link Copied!

খবর ২৪ঘণ্টা ডেস্ক:দলীয় সংগঠন শক্তিশালী করে দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেছেন,আমরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছি।এখন আমাদের সংগঠন কে শক্তিশালী করতে হবে যার মাধ্যমে পুনরায় নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।
আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত মানবন্ধনে তিনি এসব কথা বলেন।বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধনটির আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, সবার আগে আমাদেরকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এজন্য আমাদের আইনি লড়াই চলছে। এটির পাশাপাশি রাজপথে দুর্বার আন্দোলন করে তাকে মুক্ত করতে হবে, আন্দোলন ছাড়া নেত্রীর মুক্তি হবে না।
খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ জানিয়ে মির্জা ফখরুল বলেন, বেগম জিয়া অত্যন্ত অসুস্থ তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে রেখেছে এই অবৈধ সরকার। সবগুলো মামলা জামিন যোগ্য হলেও শুধুমাত্র সরকারের প্রতিহিংসার কারণে তাকে মুক্ত করা যাচ্ছে না।
সাবেক এই প্রতিমন্ত্রী বলেন,‘সরকার খালেদা জিয়াকে ভয় পায় কারণ কারাগারে যাওয়ার পর তিনি গণতন্ত্রের মাতা হিসেবে আবির্ভূত হয়েছেন। তারা বেগম জিয়া কে এতটাই ভয় পায় যে তারা ভাবে তাকে সুচিকিৎসা করালেও তাদের ক্ষমতা হারাবে।

বিএনপি নেতাদের নির্যাতনের বর্ণনা দিয়ে তিনি বলেন, ‘সারাদেশে আমাদের নেতাকর্মীদের ৯৮ লক্ষ মামলা দেয়া হয়েছে। আসামী করা হয়েছে ২৫ লক্ষ।’
সিটি নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, সিটি নির্বাচনে জনগণ ভোট দিতে যায়নি, কারণ এই সরকার ও নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা নেই, তারা নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণরুপে ধ্বংস করে দিয়েছে।
মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন,ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, ড.আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলমী, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, জলবায়ু বিষয়ক সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ। 

আরও উপস্থিত উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল,ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু, কৃষকদলের নবগঠিত কমিটির যুগ্ম-আহ্বায়ক নাজিম উদ্দীন মাষ্টার,কেন্দ্রীয় কমিটির সদস্য মাইনুল ইসলাম,মিয়া মো. আনোয়ার, আব্দর রাজী, কে এম রকিবুল ইসলাম রিপন, মৎস্যজীবি দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।।

খবর ২৪ঘণ্টানই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।