ঢাকাবৃহস্পতিবার , ৩০ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুর পৌর আওয়ামী লীগের পুণর্বহাল কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি
মার্চ ৩০, ২০২৩ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর দুর্গাপুর পৌর আওয়ামী লীগের কমিটি পুণর্বহাল করাকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠেছে উপজেলা আওয়ামী লীগের রাজনীতি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমানের অনুসারীদের মিছিলে হামলার প্রতিবাদ ও দুর্গাপুর পৌর আওয়ামী লীগের বির্তকিত কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দুর্গাপুর পৌরসভা চত্বরে পৌরসভা ও সর্বস্তরের আওয়ামী লীগ নেতাকর্মীদের আয়োজনে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৫ (দুর্গাপুর পুঠিয়া) আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সদস্য ডা. মনসুর রহমান।

এ সময় প্রধান অতিথি মনসুর রহমান এমপি বলেন, ২০১৯ উপজেলা পরিষদ নির্বাচনে পৌর আওয়ামী লীগের বির্তকিত কমিটির সভাপতি আজাহার আলী ও সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ শেখ হাসিনার নৌকার বিরোধীতা করে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে ছিলেন।
সেই সময় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নৌকার বিরোধীতা ও প্রধীনমন্ত্রীকে গালিগালাজ করেন সেই দুই ব্যক্তিকে গত বছর পৌর আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ বসিয়ে ছিলেন। এ বিষয়ে কেন্দ্রীয় ভাবে অবগত করা হলে তাদের কমিটির কার্যক্রম স্থগিত করা হয়। কিন্তু হঠাৎ করে এক বছর পর সেই কমিটি পূর্ণবহাল করা হলো এটা সবার অজানা। এ নিয়ে আমার নেতাকর্মীরা প্রতিবাদ করলে তাদের কর্মীরা আমার নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে মারধোর করে।
এ সময় সাংসদ মনসুর রহমান তার অনুসারীদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা দেলুয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সদস্য আবুল কালাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক, উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পানানগর ইউপি চেয়ারম্যান আজাহার আলী, দেলুয়াবাড়ী ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রেন্টু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিমুদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাকিল খান, সাধারণ সম্পাদক আতিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর হোসেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাপ হোসেন, পানানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কহিদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আবু হানিফ প্রমুখ।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় পৌর আওয়ামী লীগের কমিটি পুণর্বহাল করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় সাংসদ ডা. মনসুর রহমানের অনুসারী নেতারা। ওই মিছিলের প্রতিবাদে পাল্টা মিছিল বের করেন সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার অনুসারীরা। উভয় পক্ষের লোকজন মিছিল নিয়ে সোনালী ব্যাংকের সামনে গেলে সংঘর্ষ শুরু হয়। এতে সাংসদ ডা. মনসুর রহমানের অনুসারী আমিনুল হক টুলু সহ অন্তত ৮ জন আহত হয়।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাজমুল হক বলেন, বৃহস্পতিবার সংসদ সদস্য মনুসর রহমান তাঁর নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণ সমাবেশ করেছেন। বাজারে গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে পুলিশ মোতায়েন ছিল। গত মঙ্গলবারের পর কোথায়ও কোন সংঘর্ষের ঘটনা ঘটতে দেওয়া হয়নি। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ প্রস্তুত রয়েছে। পাশাপাশি পুলিশী টহল জোরদার করা হয়েছে বলেও জানান ওসি।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।