সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৮ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় কর্মসূচি দিলো ইসলামী আন্দোলন

খবর২৪ঘন্টা ডেস্ক
জানুয়ারি ৮, ২০২৪ ৮:১৬ অপরাহ্ণ
Link Copied!

ডামি নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধিনে নির্বাচনের দাবিতে ঢাকায় কর্মসূচি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে রাজধানীতে এক জরুরি সভায় দলটি জানায়, রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল পালন করা হবে।

সভায় দলটির মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দেশের জনগণ এই নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখান করেছে। জনগণ ভোট দেয়নি। যে নগন্যসংখ্যক ভোট পড়েছে তা কারসাজি করে বাড়িয়ে দেখানো হয়েছে।

তিনি বলেন, ৪০ ভাগ ভোট কাস্টের ঘোষণা দিলেও প্রকৃতপক্ষে ১০ পার্সেন্ট ভোটও কাস্ট হয়নি। এটা কোন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। প্রহসনের এই ডামি নির্বাচন বাতিল করে অবিলম্বে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে।

এ অবস্থায় ডামি নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নতুন তফসিল ঘোষণা করে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে দেশকে ভয়াবহ বিপর্যেয়র কবল থেকে রক্ষা করতে হবে বলেও জানান ইউনুছ আহমাদ।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে এখন পর্যন্ত ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে আওয়ামী লীগ ২২৫টি আসনে জয় পেয়েছে। এ ছাড়া স্বতন্ত্র ৬১টি এবং জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। স্বতন্ত্র প্রার্থীদের অধিকাংশই আওয়ামী লীগের নেতা।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।