ঢাকাশুক্রবার , ১৮ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ডেম্বেলের দুই মিনিটের জাদুতে শেষ আটে বার্সেলোনা

অনলাইন ভার্সন
জানুয়ারি ১৮, ২০১৯ ৯:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: দলকে জেতাতে কারো পুরো ৯০ মিনিট খাটাখাটুনির দরকার নেই! কোনো একজনের দুই মিনিটের জাদুই যথেষ্ট। গতকাল রাতে ন্যু-ক্যাম্পে এই কথাটাই প্রমাণ করলেন উসমানে ডেম্বেলে। ফ্রান্সের এই তরুণ ফরোয়ার্ডের দুই মিনিটের জাদুতেই লেভান্তের বিপক্ষে কোপা ডেল রের দ্বিতীয় লেগে ৩-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতা নিয়ে বার্সেলোনা উঠে গেছে কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালে।

অধিনায়ক লিওনেল মেসি এই মৌসুমটাকে ‘ট্রেবল’ জয়ের মিশন হিসেবে নিয়েছেন। কিন্তু মৌসুমের মাঝপথেই মেসির সেই ‘ট্রেবল’ মিশন ধাক্কা খেতে বসেছিল। প্রথম লেগে ২-১ গোলে হারায় ছিটকে পড়ার শঙ্কা জেগেছিল কোপা ডেল রের কোয়ার্টার ফাইনাল থেকেই। কিন্তু ডেম্বেলে সেই শঙ্কা কাল উড়িয়ে দিলেন দুই মিনিটে দুই গোল করে। বার্সার অন্য গোলটি করেছেন মেসি।

লেভান্তের মাঠে গিয়ে প্রথম লেগে ২-১ গোলে হেরে আসা। ফলে কাল বার্সেলোনার জন্য সমীকরণটা ছিল কঠিন। শেষ আটে যেতে হলে জিততে হবে অন্তত ২-০ গোলে। বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে তাই বাধ্য হয়েই কাল মাঠে নামান পূর্ণ শক্তির দল। মেসি, ডেম্বেলে, ফিলিপে কুতিনহোদের নামান শুরুর একাদশেই। শেষ দিকে বদলি হিসেবে খেলিয়েছেন উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজকেও।

তবে ৬৩ মিনিটে যখন সুয়ারেজ মাঠে নামেন, তার অনেক আগেই ম্যাচ শেষ। মানে বার্সেলোনার জয় নিশ্চিত। ডেম্বেলের মোহনীয়তায় বার্সেলোনার জয় নিশ্চিত হয়ে যায় আসলে ৩১ মিনিটেই। অন্তত ২-০ গোলে জিততে হবে বলে নিজেদের মাঠে শুরু থেকেই প্রতিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়েন মেসি-ডেম্বেলে-কুতিনহোরা। একের পর আক্রমণে কাঁপিয়ে দেন লেভান্তের রক্ষণভাগ। কিন্তু দিশেহারা করে তুললেও বার্সা গোলের দেখা পাচ্ছিল না।

তবে ঘড়ির কাঁটা আধা-ঘণ্টার সীমা ছুঁতেই ডেম্বেলের জাদু। ৩০ ও ৩১-এই দুই মিনিটে দুই গোল করে ফরাসি তরুণ ন্যু-ক্যাম্পের আকাশ থেকে সরিয়ে ফেলেন শঙ্কার মেঘ। এরপর ৫৪ মিনিটে দলের তৃতীয় গোল করে বার্সেলোনার জয় নিশ্চিত করেন মেসি।

শেষ দিকে অবশ্য গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে উঠে লেভান্তে। কিন্তু বার্সেলোনার জয় আকাঙ্খার কাছে লেভান্তের সেই চেষ্টা পরাজিত। প্রথম লেগে হারার পরও তাই শেষ আটে জায়গা করে নিলো বার্সেলোনাই। আর লেভান্তেকে ছিটকে পড়তে হলো টুর্নামেন্ট থেকে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।