ঢাকামঙ্গলবার , ৫ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ডা. ফিলিপের কাদেরের চিকিৎসা শুরু

অনলাইন ভার্সন
মার্চ ৫, ২০১৯ ৯:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক:সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু হয়েছে।

গতকাল সোমবার বাংলাদেশ থেকে বিকেলে রওনা হয়ে ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স বাংলাদেশ সময় রাত পৌনে ৮টার দিকে সিঙ্গাপুরের সেলেটার বিমানবন্দরে পৌঁছে।

সেখান থেকে সরাসরি তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউ’র ৩০০৮ নম্বর কেবিনে রাখা হয়। এরপর ডা. কোহ সিয়াম সুন ফিলিপের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

এয়ার অ্যাম্বুলেন্সেও আওয়ামী লীগের এই নেতার অবস্থা স্থিতিশীল ছিল এবং ব্লাড প্রেসার ছিল ১৩৫/৭৮।

ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সচিব গৌতম চন্দ্র বার্তাসংস্থা ইউএনবিকে জানান, সিঙ্গাপুরের বিমানবন্দর থেকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাৎক্ষণিকভাবে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু হয়।

এর আগে সোমবার বিকেল ৪টা ১৩ মিনিটে ওবায়দুল কাদেরকে নিয়ে সিঙ্গাপুরের মাউন্ট এলিজোবেথ হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্সটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

ওবায়দুল কাদেরের সঙ্গে তার স্ত্রী ইশরাতুন্নেসা কাদের এবং তার ব্যক্তিগত চিকিৎসক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী সিঙ্গাপুরে গেছেন।

এ ছাড়া ঢাকা থেকে সিঙ্গাপুরের পথে কাদেরকে দেখভাল করার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ছিলেন মাউন্ট এলিজোবেথ হাসপাতালের দু’জন চিকিৎসক, একজন নার্স ও একজন টেকনিশিয়ান।

গত রোববার ভোরে হৃদরোগে আক্রান্ত হন ওবায়দুল কাদের। এরপর দ্রুত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে রাখা হয়। ভর্তির পরপরই চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়। সন্ধ্যায় উড়িয়ে আনা হয় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের।

এরপর সোমবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুরোধে আসেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। তিনি চিকিৎসার সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে কাদেরকে দ্রুত সিঙ্গাপুর নেয়ার পরামর্শ দেন। এরপরই উন্নত চিকিৎসার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর নেয়া হয়।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।