ঢাকাশনিবার , ১৮ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে করোনা আক্রান্ত ৮ জনই স্বাস্থ্যকর্মী

bulbul ob
এপ্রিল ১৮, ২০২০ ১:১৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: জামালপুরে ২১ জন করোনা শনাক্তের মধ্যে ৮ জনই স্বাস্থ্যকর্মী। তাদের মধ্যে মাদারগঞ্জে ফার্মাসিস্ট, এসএসিএমও, ড্রাইভার ও আয়া, বকশিগঞ্জে নার্স ও ওয়ার্ডবয় ও সর্বশেষ আক্রান্তের তালিকায় রয়েছে জামালপুর জেনারেল হাসপতালের ওয়ার্ডবয় ও এমএলএসএস। 

স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ায় আগে থেকেই দুই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শুধু জরুরি বিভাগ খোলা রেখে সীমিত আকারে কার্যক্রম চালানো হচ্ছে। এছাড়া জামালপুর জেনারেল হাসপাতালে ১৭ এপ্রিল আরো দুই জন স্টাফ আক্রান্ত হওয়ার পর থেকে আতঙ্কে রয়েছে অন্যান্য স্টাফরা।

জেলা ডেপুটি সিভিল সার্জন কে এম শফিকুজ্জামান জানান, মাদারগঞ্জ, মেলান্দহ ও সদর (পৌরসভা) উপজেলায় করোনাভাইরাস সংক্রমণে শনাক্ত পাঁচ জনকেই রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে স্থানান্তর করা হয়।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, প্রথম আক্রান্ত পাঁচ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। জেলায় করোনা উপসর্গ ব্যক্তিকে দ্রুত শনাক্তে নমুনা সংগ্রহ করতে স্ব স্ব উপজেলা হাসপাতালে/কার্যালয়ে যোগাযোগ করার নির্দেশ দেয়া হয়েছে। 

উপজেলা নমুনা সংগ্রহ টিম বাড়িতে গিয়ে নমুনা নেয়ার পর জেলাতে একত্রিতকরণ করে একই দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। ১/২ দিনে রিপোর্ট পাওয়ার পর সংশ্লিষ্ট উপজেলায় জানানো হয়। এর মধ্যে দেওয়ানগঞ্জে আক্রান্ত একজনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহে রেফার করা হয়েছে।

খবর২৪ঘন্টা/বিআ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।