ঢাকামঙ্গলবার , ২৬ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানে হামলা করল ভারতীয় সেনাবাহিনী

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ২৬, ২০১৯ ৯:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: ফের সার্জিক্যাল স্ট্রাইক!!! পুলওয়ামার জঙ্গি হামলার বদলা নিতে শুরু করল ভারতীয় সেনাবাহিনী। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের উপরে হামলা চালায় এক জৈইশ জঙ্গি। আত্মঘাতী জঙ্গি আদিলের আক্রমণে প্রাণ হারান ৪০ জন আধা সেনা জওয়ান। যা নিয়ে শোকে কাতর হয়েছিল কাশ্মীর থেকে কন্যাকুমারী।

সেই সময় থেকেই পালটা বদলা নেওয়ার দাবি ওঠে। পুলওয়ামার জঙ্গি হামলার বদলা কেন নেওয়া হচ্ছে না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বিষয়টি নিয়ে শুরু হয়ে যায় রাজনৈতিক চাপানউতোর। লোকসভা নির্বাচনের আগে যুদ্ধের জিগির তুলে আসলে রাজনৈতিক ফায়দা তোলা হচ্ছে বলেও অভিযোগ ওঠে মোদী সরকারের বিরুদ্ধে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানানো হয়েছে যে মঙ্গলবার ভোর রাতে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিতে হামলা চালিয়েছে ভারতীয় বায়ু সেনা। ভারতীয় যুদ্ধবিমান মিরাজ ২০০০-এর সাহায্যে এদিন ভোর সাড়ে তিনটে নাগাদ ওই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। মুজফফরাবাদ সেক্টরের সকল জঙ্গি ঘাঁটি সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে ভারতীয় বায়ুসেনা। মোট এক হাজার কেজি বোমা বর্ষণ করা হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে উরি সেনা ছাউনিতে হামলা চালায় পাক মদতপুষ্ঠ জঙ্গিরা। সেই ঘটনার দশ দিনের মাথায় অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিতে হামলা চালায় ভারতীয় সেনা। সেই সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে সেনা এবং সরকারের গর্বের শেষ নেই। যা নিয়ে পালটা প্রশ্ন তুলেছিল অনেক রাজনৈতিক দল। পালটা সরকারের দাবি নিয়েই তৈরি হয় রাজনৈতিক তর্ক।

পুলওয়ামার হামলার পরে ফের কেন সার্জিক্যাল স্ট্রাইক চালানো হচ্ছে না তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করে। প্রশ্নের মুখে পরে মোদী সরকার। সরাসরি প্রধানমন্ত্রী এবং তাঁর মন্ত্রীসভার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা হয়। তবে পালটা জবাব দেওয়ার কথা প্রথম থেকেই বলে আসছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জঙ্গিদের আড়াল করে এবং মোদীকে জবাব দিতে কড়া বার্তা দিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।