ঢাকাসোমবার , ১৩ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম-৮ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

অনলাইন ভার্সন
জানুয়ারি ১৩, ২০২০ ৮:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ-বিএনপির প্রার্থীর অংশগ্রহণের মধ্য দিয়ে চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে।

বাংলাদেশ জাসদের নেতা মইন উদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়ায় এ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার সকাল ৯টায় চট্টগ্রাম নগরী ও উপজেলার ১৭০টি কেন্দ্রের এক হাজার ১৯৬টি ভোট কক্ষে একযোগে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

এ আসনের চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন ভোটার সংসদে তাদের নতুন জনপ্রতিনিধি বেছে নিতে  বিকাল ৫টা পর্যন্ত ভোট দিতে পারবেন।

এ নির্বাচনের রিটার্নিং অফিসার চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান বলেন, সুষ্ঠু ভোটের সব প্রস্তুতিই তারা নিয়েছেন। ভোটাররা ভোট দিতে কেন্দ্রে আসবেন এবং সকলের অংশগ্রহণে একটি ‘প্রতিনিধিত্বমূলক নির্বাচন’ হবে বলে আশা প্রকাশ করছেন তারা।

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা, মহানগরীর চান্দগাঁও ও বায়েজিদের কিছু অংশ নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসনের ভোটারদের মধ্যে দুই লাখ ৪১ হাজার ১৯৮ জন পুরুষ এবং দুই লাখ ৩৩ হাজার ২৮৭ জন নারী। এর মধ্যে বোয়ালখালী উপজেলায় ভোটার সংখ্যা এক লাখ ৬৪ হাজার ১৩১, বাকি ভোটার চট্টগ্রাম মহানগরীর।

মোট ছয়জন প্রার্থী এ উপ নির্বাচনে অংশ নিলেও আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদের নৌকা এবং বিএনপির প্রার্থী আবু সুফিয়ানের ধানের শীষের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করছেন সবাই।

বাকি চার প্রার্থী হলেন- বিএনএফের এস এম আবুল কালাম আজাদ (টেলিভিশন), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ (চেয়ার), ন্যাপের বাপন দাশগুপ্ত (কুঁড়েঘর) ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক (আপেল)।

গতবছর ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাদলের মৃত্যু হলে নির্বাচন কমিশন উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।