সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ২৭ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ঘুষের টাকাসহ আনসার ভিডিপি কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

অনলাইন ভার্সন
অক্টোবর ২৭, ২০১৯ ৭:৪৯ অপরাহ্ণ
Link Copied!

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় ঘুষের ২০ হাজার টাকাসহ সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আনিছুর রহমান খানকে গ্রেপ্তার করেছে দুদক। রোববার (২৭ অক্টোবর) বিকেল ৫টার দিকে শহরের মালতিনগর জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে তার অফিস কক্ষ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর বৃক্ষরোপণ কর্মসূচিতে আনসার ও ভিডিপির ১২ জন ওয়ার্ডলিডার অনুপস্থিত থাকেন। অনুপস্থিতির কারণে সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা তাদেরকে কৈফিয়ত তলব করেন। এরপর ওই ১২ জনের কাছে ১০ হাজার টাকা করে এক লাখ ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন আনিছুর রহমান খান। গত ২২ অক্টোবর ওই ১২ জনকে অফিসে ডেকে ১০ হাজার করে টাকা না দিলে তাদেরকে চাকরিচ্যুত করা হবে বলে জানান আনসার ভিডিপির এই কর্মকর্তা।

চাকরি রক্ষার্থে ১২ জন আনসার সদস্য প্রত্যেকে ৫ হাজার করে ৬০ হাজার টাকা দিতে সম্মত হয়। এরপরই ভুক্তভোগীরা বিষয়টি দুর্নীতি দমন কমিশন বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ে অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে দুদকের একটি টিম রোববার বিকেলে অফিসে অভিযান চালায়। এ সময় দুদকের টিম দেখে আনিছুর রহমান দৌড়ে পালানোর চেষ্টা করেন। এসময় দুদক সদস্যরা তাকে আটক করে তার হেফাজতে থাকা ঘুষের ২০ হাজার টাকা উদ্ধার করেন।

দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ জানান, আনসার সদস্য শাকিল আল মামুন, শাহরিয়ার কবির তমালসহ ১২ জনের অভিযোগের ভিত্তিতে আনিছুর রহমানকে ঘুষের টাকাসহ গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

খবর ২৪ঘণ্টা/ জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।