সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৩ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

গুজরাটে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে আহত ৪০

khobor
জুন ৩, ২০২০ ৫:১০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিম উপকূলীয় রাজ্য গুজরাটের একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে অন্তত ৪০ জন আহত হয়েছেন। গুজরাটের প্রধান শিল্পাঞ্চল দাহেজের রাসায়নিক কারখানায় এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, বিস্ফোরণে প্রাণহানির তথ্য এখনও পাওয়া যায়নি। তবে ঘটনাস্থলে দেশটির ফায়ার সার্ভিসের অন্তত ১০টি গাড়ি আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

রাজ্যের এক কর্মকর্তা দেশটির সরকারি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে (পিটিআই) বলেছেন, রাসায়নিক ওই প্ল্যান্টের আশ-পাশের গ্রামের বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে।

দাহেজের উন্মুক্ত একটি স্থানে অবস্থিত ওই কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণের পর ভয়াবহ অগ্নিকাণ্ড শুরু হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে, কারখানাটির আকাশে কালো ধোঁয়ার বিশাল কুণ্ডলি দেখতে পাওয়া যায়।

ওই কর্মকর্তা বলেন, বুধবার সকালের দিকে অ্যাগ্রো-কেমিক্যাল প্ল্যান্টের একটি বয়লার বিস্ফোরণে ৩৫ থেকে ৪০ জন শ্রমিক গুরুতর জখম হয়েছেন। তাদের অনেকের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। আহত শ্রমিকদের উদ্ধারের পর ভারুচের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

তিনি বলেন, পুরো কারখানা আগুনে ছেয়ে গেছে। কেমিক্যাল প্ল্যান্টের পাশের দুটি গ্রামের মানুষকে সরিয়ে নেয়া হয়েছে।

সূত্র: এনডিটিভি।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।