ঢাকাসোমবার , ৩০ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়ার সু-চিকিৎসার দাবি ১০১ বিশিষ্ট চিকিৎসকের

R khan
এপ্রিল ৩০, ২০১৮ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক:বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ থাকার পরও সুচিকিৎসা হতে বঞ্চিত হচ্ছেন। একজন ৭৩ বছর বয়স্কা মহিলা বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় দলের সর্বোচ্চ নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও সুচিকিৎসা না পাওয়া মানবাধিকারের চরম লঙ্ঘন।

দেশের ১০১ জন বিশিষ্ট চিকিৎসক আজ সোমবার এক বিবৃতিতে এসব বলেন।

বিবৃতিতে তারা অবিলম্বে খালেদা জিয়ার সু-চিকিৎসার দাবি জানিয়ে বলেন, দীর্ঘদিন ধরে আর্থাইটিস জনিত রোগের কারণে বেগম জিয়ার দুই হাঁটুই প্রতিস্থাপন করা হয়। তিনি বহুদিন যাবত উচ্চ রক্তচাপ ও শ্বাস কষ্টজনিত রোগে ভুগছেন। এছাড়াও ওনার চোখের সমস্যা জনিত কারণে চোখের অপারেশন করানো হয়।

এসব জটিল রোগের জন্য তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ও নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। কিন্তু মিথ্যা মামলায় রাজনীতি হতে দূরে রাখার জন্য সাজা দিয়ে ষড়যন্ত্রমূলকভাবে পুরানো জরাজীর্ণ কারাগারে তাকে একাকী রাখা হয়। এতে সুচিকিৎসা না হওয়ায় তার স্বাস্থ্য ধীরে ধীরে অবনতির দিকে যাচ্ছে। তাই বেগম খালেদা জিয়াকে নিজের ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা সুচিকিৎসা প্রদান করা হোক। অন্যথায় অবহেলা জনিত কারণে খালেদা জিয়ার কোন ধরনের স্বাস্থ্যের অবনতি হলে এর দায়ভার সরকারকেই বহন করতে হবে।

বিবৃতিদাতা চিকিৎসকরা হলেন- অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. রফিকুল কবির লাবু, ডা. মো. আব্দুস সালাম, ডাঃ হারুন-অর-রশীদ, ডা. মো. শহীদ হাসান, ডা. মো. শহীদুল আলম, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. এ কে এম মহিউদ্দিন ভূঁইয়া মাসুম, অধ্যাপক ডা. মোস্তাক আহমেদ, ডা. মো. সাহাদাত হোসেন, ডা. হারুন-উর-রশিদ, ডা. এ এম এস এম সারফুজ্জামান, ডা. মাহযহারুল ইসলাম দোলন, ডা. সাইফুল ইসলাম, ডা. মিনহাজ রহিম চৌধুরী, ডা. মো. ফজলুল হক, ডা. মো. সেলিম শাকুর, ডা. মলিহা রশিদ, ডা. জিন্নাত আরা, ডা. নিশাত বেগম, ডা. শাহীদুর রহমান, ডা. গাজী আব্দুল হক, ডা. আব্দুল মান্নান মিয়া, ডা. সৈয়দ মাহবুবুর রহমান, ডা. খুরশিদ জামিল চৌধুরী, ডা. মঈনুল হাসান সাদিক, ডা. শাহজাহান মিয়া, ডা. শামিমুর রহমান, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, ডা. নাজমুল ইসলাম, ডা. শাহনেওয়াজ চৌধুরী, ডা. ইকবাল আনোয়ার, ডা. গোলাম মহিউদ্দিন দিপু, ডা. খালেকুজ্জামান, ডা. শামসুজ্জামান সরকার, ডা. মাহমুদুল হক সরকার, ডা. ইসরারুল বারী, ডা. জাভেদ আক্তার, ডা. সৈয়দ মো. আকরাম হোসেন, ডা. এম এ সেলিম, ডা. নাসির উদ্দিন আহমদে পনির, ডা. সিরাজুল ইসলাম, ডা. সামিউল হাসান বাবু, ডা. গোলাম সারোয়ার বিদ্যুৎ, ডা. জিয়াউল করিম জিয়া, ডা. এটিএম ফরিদউদ্দিন, ডা. মিজানুর রহমান, ডা. তৌহিদুর রহমান ববি, ডাঃ মো. ওবায়দুল কবির খান প্রমুখ।

 

খবর২৪ঘণ্টা.কম/নজ 

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।