সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২৯ নভেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

খালেদার নির্বাচনে অংশ নেওয়ার পথ অনেকটাই রুদ্ধ, বিকল্প ৩ প্রার্থী

অনলাইন ভার্সন
নভেম্বর ২৯, ২০১৮ ৫:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হলে তার আসনগুলোতে লড়বেন বিএনপির বিকল্প প্রার্থীরা। এরই মধ্যে তারা খালেদার জন্য নির্ধারিত তিন আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই বিকল্প প্রার্থীদের মধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও রয়েছেন।

মির্জা ফখরুল তার নিজের আসন ঠাকুরগাঁও-১ এর পাশাপাশি খালেদা জিয়ার আসন বগুড়া-৬ এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর বগুড়া-৭ আসনে খালেদার বিকল্প হিসেবে থাকছেন স্থানীয় বিএনপি নেতা মোরশেদ মিল্টন। আর ফেনী-১ আসনে খালেদা জিয়ার পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল ইসলাম মজনু মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিএনপির পক্ষ থেকে গত সোমবার ও মঙ্গলবার দুদিনে প্রায় ২৮০টি আসনের জন্য মনোনয়ন দেওয়া হয়েছে। মির্জা ফখরুল বলেন, তারা প্রায় ৮০০ জনকে এবার মনোনয়ন দিয়েছেন।

কারও মনোনয়নপত্র বাতিল হলেও ওই আসন যেন ফাঁকা না থাকে সে কারণে অধিকাংশ আসনে একাধিক জনকে মনোনয়ন দেওয়ার কৌশল গ্রহণ করেছে দলটি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছর এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের দণ্ড নিয়ে গত ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। তার সাজা স্থগিত চেয়ে বিএনপির নেতাদের করা এক আবেদন খারিজ করে গতকাল মঙ্গলবার হাইকোর্ট তার পর্যবেক্ষণে বলেন, দুই বছরের বেশি কারাদণ্ড পাওয়া ব্যক্তিরা নির্বাচনে অংশ নিতে পারবে না। এমনকি, কোনো ব্যক্তির রায়ের আপিল অমীমাংসিত থাকারও পরও তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না।

এর ফলে খালেদার নির্বাচনে অংশ নেওয়ার পথ এখন অনেকটাই রুদ্ধ হয়ে গেছে বলে মনে করা হচ্ছে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।