সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১০ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

কোটা সংস্কার : প্রধানমন্ত্রীর ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চলবে

R khan
এপ্রিল ১০, ২০১৮ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছেন কোটা সংস্কারের দাবিতে সরকারের সঙ্গে বৈঠকে বসা ২০ সদস্যের প্রতিনিধি দল। বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম সমন্বয়ক রাশেদ খান সাংবাদিকদের জানান, মতিয়া চৌধুরী আন্দোলনকারীদের নিয়ে যে বক্তব্য দিয়েছিলেন তা প্রত্যাহারে আজ বিকেলে পাঁচটা পর্যন্ত তাকে সময় দেয়া হয়েছিল কিন্তু তিনি তা প্রত্যাহার করেননি। অন্য দিকে সরকারের সঙ্গে গতকাল যে বৈঠক হয়েছিল তা মেনে নেয়নি সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থী ও চাকরি প্রার্থীরা। সেকারণে এক মাসের স্থগিতের ঘোষণা প্রত্যাহার করে নেয়া হলো।

সংবাদ সম্মেলনে তিনি তিনটি কর্মসূচী ঘোষণা করেন। এক. কোটা সংস্কারের দাবির প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সুস্পষ্ট ঘোষণা আসতে হবে। কারণ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধরী ও অর্থমন্ত্রী (বাজেটের আগে কোটা সংস্কার সম্ভব নয়) আবুল মাল আবদুল মুহিতের বক্তব্য অপ্রত্যাশিত ও সাংঘর্ষিক। ফলে এ বিষয়ে প্রধানমন্ত্রী সুস্পষ্ট বক্তব্য আসা দরকার। দুই. প্রধানমন্ত্রীর কাছ থেকে স্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত দেশের সকল সরকার কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা ও ক্লাস বন্ধ থাকবে। তিন. দাবি আদায় না হওয়া পর্যন্ত (প্রতিদিন সকাল ১০ টা থেকে ৭ টা পর্যন্ত) সড়ক-মহাসড়কে লাগাতার অবরোধ চলবে। তিনি আরো বলেন, আন্দোলনের সময় গ্রেফতারকৃতদের মুক্তি ও আহতদের চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।