সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কুকুরের মাংসের বিরিয়ানি বিক্রি-আটক ৫

খবর২৪ঘন্টা ডেস্ক
ডিসেম্বর ১৩, ২০২৩ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

খুলনায় কুকুরের মাংস গরু বা খাসি বলে চালিয়ে অর্থ উপার্জন করে আসছিল একটি চক্র। কুকুরের সেই মাংস দিয়ে বিভিন্ন হোটেল রেস্তোরাঁয় তৈরি হচ্ছিল বিরিয়ানি, বার্গার ও গ্রিলসহ বিভিন্ন মুখরোচক খাবার। এমনই একটি চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেল খুলনা নগরীর খালিশপুরস্থ খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের মধ্যে পরিত্যক্ত ভবন থেকে জবাই করা কুকুরের মাংসসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- চক্রের মূলহোতা খালিশপুরস্থ ডলার হাউজ মোড় এলাকার লিংকন হাওলাদারের ছেলে অস্টম শ্রেণির ছাত্র তাজ (১৬), খালিশপুর বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোন -২৩ এর হাবিবুর রহমানের ছেলে মো. আবু সাইদ (৩৭), ২ নম্বর নেভিগেট এলাকার কুতুব আলীর ছেলে মো. সিয়াম (১৬), চরের হাট এলাকার শোভন সরদারের ছেলে প্রেম সরদার (১৬) এবং কুকুরের মাংসের ক্রেতা ও ভ্রাম্যমাণ বিরিয়ানি বিক্রেতা আবু সাঈদ। ঘটনার সঙ্গে জড়িত আরমান ও উৎস এখনো পলাতক রয়েছে।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, সম্প্রতি নগরীতে ইজিবাইকে করে খালিশপুর এলাকার জনৈক আবু সাঈদ ৩০ টাকা প্যাকেট মূল্যে নগরীতে ভ্রাম্যমাণ বিরিয়ানি বিক্রি করছিলেন। মূলত: তার সূত্র ধরেই কুকুরের মাংস বিক্রি চক্রকে আটক করা হয়েছে। একই সঙ্গে বিরিয়ানি বিক্রেতা আবু সাঈদকেও আটক করা হয়েছে।

খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের অভ্যন্তরের একটি পরিত্যক্ত ভবনে দীর্ঘদিন ধরে কুকুর জবাই করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে খালিশপুর থানা পুলিশ জবাই করা কুকুরসহ হাতেনাতে ৫ জনকে আটক করে।

তিনি আরও জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ইমরান ও প্রাণিসম্পদ কর্মকর্তা প্রিয়ংকর কুন্ডুর উপস্থিতিতে আসামিদের খালিশপুর থানায় হস্তান্তর করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।