ঢাকারবিবার , ২২ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনা ঠেকাতে জর্জিয়ায় জরুরি অবস্থা

khobor
মার্চ ২২, ২০২০ ৪:১০ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার ঠেকানো এবং বৈশ্বিক এই মহামারিকে প্রতিরোধে দেশজুড়ে একমাসের জন্য জরুরি অবস্থা জারি করেছে ইউরোপের ছোট দেশ জর্জিয়া। দেশটির প্রেসিডেন্ট সালোমে জৌরাবিচভিলিক ২১ মার্চ থেকে ২১ এপ্রিল পর্যন্ত জরুরি অবস্থা জারি করেন।

প্রেসিডেন্ট সালোমে শনিবার রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে দেওয়া এক ভাষণে জরুরি অবস্থা জারির কথা ঘোষণা করেন। এর আগে দেশটির প্রধানমন্ত্রী জর্জি গাখারিয়া জানান, জরুরি অবস্থা চলাকালীন ১০ জনের বেশি লোক একসঙ্গে সমবেত হতে পারবেন না।

মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় এর আগে ৩৭ লাখ বাসিন্দার দেশ জর্জিয়ায় দুই সপ্তাহের জন্য বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। সর্বশেষ পাওয়া খবর অনুযায়, কৃষ্ণ সাগর তীরবর্তী দেশটিতে ৪৭ জন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।

গতকাল শনিবার দেশটিতে সব ধরনের উড়োজাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে জর্জিয়ান এয়ারওয়েজের বিশেষ ফ্লাইট অন্য দেশ থেকে জর্জিয়ার নাগরিকদের আনতে পারবে।

এছাড়া গত শুক্রবার থেকে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ওষুধের দোকান, গ্যাস স্টেশন, ডাকঘর ও ব্যাংক ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ জারি করে দেশটির সরকার। উল্লেখ্য, জাতিসংঘ স্বাস্থ্য সংস্থার মতে, ইউরোপ এখন ভাইরাসটি প্রাদুর্ভাবের নতুন কেন্দ্রস্থল।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।