ঢাকাশুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

কক্সবাজারে ১২২ রোহিঙ্গাসহ ট্রলার উদ্ধার

অনলাইন ভার্সন
নভেম্বর ১৫, ২০১৯ ১১:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম : কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের উপকূলবর্তী সাগর থেকে একটি ট্রলারসহ মালয়েশিয়াগামী ১২২ রোহিঙ্গা শরণার্থীকে উদ্ধার করেছে কোস্ট গার্ড।
রোহিঙ্গাবোঝাই ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে দুদিন ধরে ভাসমান অবস্থায় ছিল বলে জানায় কোস্টগার্ড।

গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে তাদের উদ্ধার করা হয়। কোস্ট গার্ডের চট্টগ্রাম জোনের স্টাফ অফিসার লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম এটি নিশ্চিত করেছেন।

জানা যায়, উদ্ধার ১২২ রোহিঙ্গার মধ্যে ৫৯ জন নারী ও ৪৮ জন পুরুষ রয়েছেন। তাঁদের মধ্যে ১৫ শিশু ও চারজন রোহিঙ্গা মাঝিও রয়েছেন। তাঁরা সবাই কক্সবাজারের উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে পালিয়ে সাগরপথে মালয়েশিয়া যাচ্ছিলেন। উদ্ধারের পর তাঁদের গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় টেকনাফ কোস্টগার্ড স্টেশনে আনা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম আরো জানান, বৃহস্পতিবার সকালে জেলেদের মাধ্যমে তাঁরা জানতে পারেন, সেন্টমার্টিনের দক্ষিণে বঙ্গোপসাগরে মানুষভর্তি একটি ট্র্রলার সাগরপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এর পর সেন্টমার্টিন কোস্ট গার্ডের একটি দল অভিযান চালিয়ে ট্রলারসহ ১২২ রোহিঙ্গা শরনার্থীকে উদ্ধার করে।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার সোহেল রানা জানান, গত মঙ্গলবার টেকনাফের বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়া থেকে দালালরা তাঁদের ট্রলারটিতে তুলে দেয়।

সেন্টমার্টিনের কাছাকাছি যাওয়ার পর তাঁদের ট্রলারটি বিকল হয়ে দুইদিন ধরে তাঁরা সাগরে ভাসমান অবস্থায় ছিলেন। পরে জেলেদের মাধ্যমে খবর পেয়ে সেন্টমার্টিন কোস্টগার্ড তাঁদের উদ্ধার করে উপকূলে নিয়ে আসেন। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের নিজ নিজ ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

খবর২৪ঘণ্টা, এমক

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।