ঢাকাসোমবার , ৭ সেপ্টেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

এসআই হাসানের বিরুদ্ধে খবর প্রকাশে তোলপাড়

অনলাইন ভার্সন
সেপ্টেম্বর ৭, ২০২০ ৭:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি: শাস্তি চেয়ে সদরদপ্তরে লিখিত অভিযোগরাজশাহী মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের এসআই হাসানের বিরুদ্ধে খবর প্রকাশের তোলপাড় সৃষ্টি হয়েছে। হাসান নিজেকে বাঁচাতে বিভিন্নস্থানে নানা তদবিরও চালাচ্ছে। নির্যাতনের শিকার পরিবারের পক্ষ থেকে হাসানের বিচার চেয়ে পুলিশ সদরদপ্তরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। রোববার এ অভিযোগ দায়ের করা হয়।

শ্লিষ্ট সূত্র মতে, ডিবির প্রভাবশালী এসআই হাসানের বিরুদ্ধে খবর প্রকাশ করার পর খবর২৪ঘণ্টাকে সাহসী এ পদক্ষেপের জন্য অনেকে ধন্যবাদ জানান। বিশেষ করে নির্যাতনের শিকার পরিবারগুলো ও তার হাতে নিগৃত পুলিশ সদস্যরা ধন্যবাদ জানান।তারা বলছেন, গত ৪ বছর ধরে এসআই হাসানের নিকট পুরো গোয়েন্দা বিভাগ জিম্মি ছিল। তার সিদ্ধান্তই ছিল শেষ সিদ্ধান্ত। এখানে উর্ধ্বতন কর্মকর্তাদের কোন সিদ্ধান্তই দামই ছিল না। একবার কয়েকজন কনেস্টবল বদলি হলে হাসান সেই বদলির আদেশ প্রত্যাহার করে নতুন করে আবারো ডিবিতে ফিরিয়ে আনেন।

এরপর থেকেই মূলত ডিবির অন্যান্য সদস্যরা তাকে দেখে ভয় পেত। খবর২৪ ঘণ্টার প্রতিদিনের পর নাম প্রকাশে অনিচ্ছিক আরএমপির এক থানার ওসি বলেন, উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে উধ্যত আচরণ এসআই হাসানের ছিল নিত্যনৈমত্তিক ঘটনা। এ ঘটনায় যদি তার স্বাক্ষী দিতেও হয় তবে তিনি দেবেন। তিনি বলেন, পরিদর্শক মর্যাদার কর্মকর্তারা সেখানে বসার সুযোগ পেতনা সেই জায়গায় সে তার আলিসান রুম করে সেখানে বসতো। আর কর্মকর্তাদের দেখলে নূন্যতম সম্মানটুকুও সে সেখানে দিতনা।

এদিকে আরএমপির অন্যান্য কর্মকর্তারা বলছেন, যেভাবে ডিবিকে ব্যবহার করে এসআই হাসান সম্পদের পাহাড় গড়ে তোলেছেন তাতে একদিকে যেমন গোয়েন্দা পুলিশের সস্মান ক্ষূন্ন হচ্ছে অন্যদিকে পুলিশের প্রতি স্থানীয় লোকজনের আস্থা কমে যাচ্ছে। তারা বলছেন, একজন জুনিয়র এসআই ডিবিতে জয়েন করার পর মাত্র ৪ বছরে কি করে কোটি কোটি টাকার সম্পদ বানায়। এদিকে নির্যাতনের শিকার পরিবারগুলো রোববার পুলিশ সদরদপ্তর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগে তারা এসআই হাসানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

নির্যাতনে সকল বর্ননা দিয়ে অভিযোগে উল্লেখ করা হয়েছে, এসআই হাসান টাকার নেশায় সাধারণ মানুষদের নানাভাবে জিম্মি করে। উল্লেখ্য ডিবির এসআই হাসানের বিরুদ্ধে নির্যাতনের শিকার ব্যক্তিদের নিয়ে সরেজমিন অনুসন্ধানমূলক প্রতিবেদন তৈরী করে। আর এ প্রতিবেদনের পর থেকে সাধারণ মানুষ খবর২৪ঘন্টাকে ধন্যবাদ দিয়ে আসছে। এসআই হাসানের বিরুদ্ধে আরো কিছু চাঞ্চল্যকরন খবর নিয়ে আসছি।

চোখ রাখুন খবর ২৪ ঘন্টায়

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।