ঢাকামঙ্গলবার , ১৬ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

এরশাদের দাফন ঢাকাতেই হবে: জি এম কাদের

অনলাইন ভার্সন
জুলাই ১৬, ২০১৯ ১২:০২ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দাফন ঢাকার বনানীতে সামরিক কবরস্থানেই হবে বলে জানিয়েছেন ভাই জি এম কাদের।

তিনি জানান, রংপুরে জানাজার পর বনানীতে সেনা কবরস্থানেই দাফন হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা সিএমএইচ থেকে এরশাদের কফিন নিয়ে রংপুরের উদ্দেশ্যে রওনা হয় বিমানবাহিনীর একটি হেলিকপ্টার।

কফিনের সঙ্গে রয়েছেন জি এম কাদেরের পাশাপাশি এরশাদের বড় ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব ও রংপুর-৩ (সদর) আসনের সাংসদ মসিউর রহমান রাঙ্গাঁ এবং সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার।

এরশাদের নির্বাচনী এলাকা রংপুরের নেতাকর্মীরা তাকে সেখানেই দাফন করার দাবি জানিয়ে আসছেন। তারা এরশাদের রংপুরের বাড়ি পল্লীনিবাসের লিচুবাগানে কবরও খুঁড়েছেন।

এদিন রংপুর ঈদগাহ মাঠে বাদ জোহর্ এরশাদের চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বিকেলে ঢাকায় এনে বনানী সামরিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

কিন্তু রংপুরের মেয়র ও জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা ঘোষণা দিয়েছেন, তারা ‘যেকোনো মূল্যে’ এরশাদের মরদেহ রংপুরে রেখে দেবেন।

এক সংবাদ সম্মেলনে তিনি জানান, অসুস্থ হওয়ার কিছুদিন আগে দলের বিভিন্ন স্তরের নেতার সঙ্গে আলাপচারিতায় তার অন্তিম সমাধি নিজ বাড়ি পল্লী নিবাসে করার জন্য অসিয়ত করে যান এরশাদ। তাই তার দাফন রংপুরে করার দাবি জানিয়েছেন তারা।

কিন্তু এরশাদের কফিন নিয়ে রংপুরে রওনা দেওয়ার আগে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের বলেন, “উনার শেষ ইচ্ছা অনুযায়ী বনানীতে সেনাবাহিনীর কবরস্থানেই তাকে সমাহিত করা হবে। এই কবরস্থান ক্যান্টনমেন্ট এলাকায় হলেও যে কোনো সময় যে কেউ সেখানে যেতে পারে।”

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।