ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা, বিকালে হলে হলে অবস্থান কর্মসূচি শিক্ষার্থীদের

অনলাইন ভার্সন
মার্চ ২৮, ২০১৯ ২:১২ অপরাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক:বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এস এম ইমামুল হক ও তার সিন্ডিকেটের বিরুদ্ধে দুর্নীতির ১১টি ফিরিস্তি তুলে ধরেন শিক্ষার্থীরা। পাশাপাশি ১২ দফা দাবি আদায়ের লক্ষ্যে উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনকারী শিক্ষার্থীরা সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন।

শিক্ষার্থীরা বলছেন, কোন ধরনের দাবি না মেনে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করার প্রতিবাদে তারা উপাচার্যকে বিশ্ববিদ্যালয় থেকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন। এ সময় তারা উপাচার্যের পদত্যাগের দাবি জানান।

শিক্ষার্থীরা বলছেন, আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। বিকাল ৫টার পর প্রতিটি হলের সামনে অবস্থান করব। এ সময় কেউ বাঁধা দিতে এলে তাদের প্রতিহত করার ঘোষণা দেন তারা। এর আগে সকাল থেকে তৃতীয় দিনের মত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।
এ সময় শিক্ষার্থীরা ‘এক দফা এক দাবি ভিসি তুই কবে যাবি’, ‘চাইলাম অধিকার হয়ে গেলাম রাজাকার’ এভাবে সেøাগান দিতে থাকেন।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে এমবিএর শিক্ষার্থী লোকমান হোসেন, ম্যাথম্যাটিকস শেষ বর্ষের শিক্ষার্থী আহমেদ সিফাত, পলিটিকাল সাইন্স শেষ বর্ষের ছাত্র শফিকুল ইসলাম, আল আমিন, মুন আলিশা প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে বুধবার  দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক নোটিশে বরিশাল বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।