ঢাকাশনিবার , ৯ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

উইমেন এম্পাওয়ারমেন্ট সম্মাননা নির্যাতিত নারীদের উৎসর্গ করলাম

অনলাইন ভার্সন
মার্চ ৯, ২০১৯ ১২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,ডেস্ক:আমার সব সম্মাননাই দেশের বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘যে সম্মাননাই পাই না কেন সব আমার দেশের মানুষের। এবারও যে আন্তর্জাতিকভাবে সম্মাননাটা পেয়েছি সেটা বাংলাদেশের সকল মা-বোন এবং বিশ্বের সকল নির্যাতিত নারীর জন্য উৎসর্গ করছি।’
আজ শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উদযাপন অনুষ্ঠানে ‘লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড’-এ ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী একথা বলেন।

গত ৭ মার্চ বার্লিনে সিটি কিউব আইটিবিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে এই পুরস্কার দেয়ার ঘোষণা দেয়া হয়। ইনস্টিটিউট অব সাউথ এশিয়ান উইমেন (আইএসএডব্লিউ) এই পদক দিয়ে থাকে। জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ প্রধানমন্ত্রীর পক্ষে এই পদক গ্রহণ করেন। এসময় বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী উপস্থিত ছিলেন। নারীর ক্ষমতায়নে অসামান্য অবদান এবং দক্ষিণ এশীয় অঞ্চলে দক্ষ নেতৃত্বের জন্য এই পদক অর্জন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে ৫ জন নারীকে জয়িতা সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার। সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। প্রথম পর্ব শেষে এক সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

খবর২৪ঘণ্টা/ জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।