ঢাকাসোমবার , ১৯ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আরএমপি ডিবির পরিদর্শক খাইরুল সাময়িক বরখাস্ত, সিলেট রেঞ্জে সংযুক্ত

omor faruk
অক্টোবর ১৯, ২০২০ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক খাইরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পুলিশ হেডকোয়াটার্স থেকে তাকে এ সামায়িক বরখাস্তের আদেশ দেয়া হয়। এ সংক্রান্ত একটি সংবাদ খবর ২৪ ঘন্টায় প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পরে আরএমপির উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) এ, এফ, এম আঞ্জুমান কালাম বিপিএম বার ঘটনাটি তদন্ত করেন। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় আরএমপির পক্ষ থেকে পুলিশ হেডকোয়াটার্সে প্রতিবেদন পাঠানো হয়। তারপরেই এ সিদ্ধান্ত নেয়া হল।

এ বিষয়ে আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন,  শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক খাইরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, নিয়ম বহির্ভূতভাবে চলতি বছরের গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় নওহাটা পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী তৌফিক হাসান এয়ারপোর্ট থানাধীন বায়া পালপাড়া এলাকার এক নারীর বাড়িতে যায়। বিষয়টি কোনভাবে জানতে পেরে নগর গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম ও জেলা পুলিশের সদর সার্কেলে কর্মরত এস আই তৌহিদুল সেই বাড়িতে গিয়ে তাদের ধরে তৌফিক হাসানের কাছে ৫ লাখ টাকা দাবি করে। এরমধ্যে নগদ ২ লাখ ৯৫ হাজার টাকা ও চেকের মাধ্যমে ২ লাখ টাকা পরিশোধের কথা হয়। পুলিশ তৌফিকের কাছ থেকে নগদ ২ লাখ ৯৫ হাজার টাকা পাওয়ার পরে তৌফিক ও ওই নারীকে ছেড়ে দেয়। ঘটনাটি জানাজানি হলে তদন্ত শুরু হয়।

এদিকে, খবর ২৪ ঘণ্টায় সংবাদ প্রকাশ করার পর থেকে প্রকাশিত সংবাদটি সাইট থেকে প্রত্যাহার করা ও ভবিষ্যতে এ ঘটনা নিয়ে সংবাদ না করার জন্য বিভিন্ন মহল থেকে তদবির করা হয়েছে। শুধু তাই পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম ক্ষমতাসীন দলের রাজনৈতিক নেতাকে দিয়েও সংবাদ না করার জন্য তদবির করিয়েছেন। শুধু তিনি নন, ওই নারী খবর ২৪ ঘণ্টার অফিসে গিয়ে আর সংবাদ না করার জন্য অনুরোধ করেন। অনুরোধে কাজ না হলে হয়রানিমূলক মিথ্যা মামলা দেয়ারও হুমকি দেন। তাদের খবর ২৪ ঘণ্টা কার্যালয়ে গিয়ে অনুরোধ করা ও সংবাদ না করার জন্য তদবির করারও তথ্য ও প্রমাণ খবর ২৪ ঘণ্টার কাছে রয়েছে।

এস/আর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।