ঢাকাসোমবার , ১৯ আগস্ট ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

আজ ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ভার্সন
আগস্ট ১৯, ২০১৯ ৯:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শঙ্কর তিন দিনের সফরে আজ সোমবার বাংলাদেশে আসছেন। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম বাংলাদেশ সফর।
বাংলাদেশ সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে জয়শঙ্করের। এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠক করবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্টোবরের প্রথম সপ্তাহে ভারতে সফরে যাচ্ছেন।

জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র পৌঁছে দেবেন বলে জানা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর এ সফরকে খুবই গুরুত্বপূর্ণ বলে ধারণা করা হচ্ছে। শেখ হাসিনার ভারত সফরের বিস্তারিত কর্মসূচি এ সফরে নির্ধারণ করা হতে পারে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শঙ্কর ইতোপূর্বে পররাষ্ট্র সচিব থাকাকালে বাংলাদেশ সফরে এসেছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘প্রতিবেশী প্রথম’ নীতির আলোকে জয়শঙ্কর পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথম ভুটান সফর করেছেন। সেই নীতির আলোকে এবার বাংলাদেশ সফর করছেন।

জয়শঙ্করের সফরে অবৈধ অভিবাসন ও অনুপ্রবেশ, কানেক্টিভিটি, রোহিঙ্গা সংকট এবং দীর্ঘদিনের অমীমাংসিত তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানির বণ্টন নিয়ে আলোচনা করতে পারেন। সফর শেষে আগামী ২১ আগস্ট নয়াদিল্লি ফিরে যাবেন তিনি।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।