ঢাকাশুক্রবার , ৫ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আইপিএলের লোভে ‘সর্বনাশ’ ইংলিশ এই ব্যাটসম্যানের!

khobor
জুন ৫, ২০২০ ২:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা স্পোর্টস ডেস্ক: ক্যারিয়ারের শুরুতেই আইপিএলের মতো বড় ফ্র্যাঞ্চাইজি আসরে সুযোগ পেয়ে যান। ফলে অভিজাত টেস্ট ফরমেটটার কথা মনেই ছিল না স্যাম বিলিংসের। হয়ে যান পুরোদুস্তোর সাদা বলের ক্রিকেটার।

ইংল্যান্ড জাতীয় দলেও সীমিত ওভারেই কেবল সুযোগ হয়েছে বিলিংসের। খেলেছেন ১৫টি ওয়ানডে আর ২৬টি টি-টোয়েন্টি। তবে ২৮ বছর বয়সে এসে উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের উপলব্ধি হচ্ছে, ভুল করে ফেলেছেন তিনি।

টেস্ট ফরমেটকে দূরে ঠেলে দেয়ায় এখন আফসোস হচ্ছে বিলিংসের। কাঁধের চোটের কারণে গত বছর ওয়ানডে বিশ্বকাপে দলের শিরোপা জয়ের উৎসব মিস করা এই ব্যাটসম্যান তাই আইপিএল ছেড়ে দিতে পারেন। জানিয়েছেন, এখন থেকে টেস্ট ফরমেটের দিকে মনোযোগ দিতে চান।

‘ক্রিকইনফো’র সঙ্গে এক সাক্ষাৎকারে বিলিংস বলেন, ‘এটার জন্য (সাদা বলের ক্রিকেটেই আটকে থাকা) আমি নিজেকে ছাড়া আর কাকেই বা দোষ দিতে পারি! আমার মনে হয়, আমি টেস্ট দলেও সুযোগ পেতে পারতাম। বিশেষ করে একজন ব্যাটসম্যান কিংবা উইকেটরক্ষক পজিশনে। আমার মনে হয় এটা খুব রোমাঞ্চকর হবে। আমি শুধু সাদা বলের খেলোয়াড় হিসেবে একটা গণ্ডির মধ্যে আটকে থাকতে চাই না। আমি এর চেয়ে ভালো খেলোয়াড়।’

তবে কি আইপিএলে গিয়েছিলেন কেবল টাকার লোভে? বিলিংস জানালেন, ক্যারিয়ারের শুরুতে অর্থের দিকে নয়, বরং বড় একটি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে চেয়েছিলেন কিছু শেখার আশায়।

তার ভাষায়, ‘আমি চারটি আইপিএল খেলেছি। একজন তরুণ খেলোয়াড় নিজের উন্নতির জন্য এমন একটি সুযোগ হাতছাড়া করতে চাইবে না। প্রথম দুই বছর আমি আর্থিকভাবে খুব একটা লাভবান হইনি। আমার জন্য এটা ছিল কেবল একটা সুযোগ, দিল্লি আমাকে ভিত্তিমূল্যেই কিনে নিয়েছিল (২০১৬ সালে ৩০ লাখ রুপিতে)।’

জাতীয় দলে ফেরার পর নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে মাত্র ৩৪ রান করতে পারেন বিলিংস। যার ফলশ্রুতিতে চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়েন।

এরপরই সিরিয়াস হয়ে যান বিলিংস। কাউন্টি চ্যাম্পিয়নশিপে টানা তিন ইনিংসে কেন্টের হয়ে সেঞ্চুরি করেন। সেইসঙ্গে সিদ্ধান্ত নেন আর কোনো টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন না। সব মনোযোগ তার প্রথম শ্রেণির ক্রিকেটেই।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।