ঢাকাসোমবার , ২৫ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

অজ্ঞাত রোগে একই পরিবারের ৫ জনের মৃত্যু

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ২৫, ২০১৯ ৮:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম: প্রথমে বাবার মৃত্যু, পরে একই দিনে স্ত্রী ও জামাইয়ের, দুই ভাইয়ের মধ্যে এক ভাই রবিবার সকালে মারা যায়। অপর ভাই রাত সাড়ে ৯ টায় রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

মাত্র ২০ দিনের ব্যবধানে একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নে ভান্ডারদহ মরিচপাড়া গ্রামে।
গত ৯ ফেব্রুয়ারি বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নে ভান্ডারদহ মরিচপাড়া গ্রামের আবু তাহের (৫৫) মৃত্যু বরণ করেন। আবু তাহের বয়স্ক হওয়ার কারণে বিষয়টি তেমন গুরুত্বের সঙ্গে দেখেনি তার পরিবার।

এদিকে বুধবার (২০ ফেব্রুয়ারি) আবু তাহেরের জামাই সদর উপজেলার রুহিয়া থানার কুজিশহর গ্রামের কহিম উদ্দিনের ছেলে হাবিবুর রহমান বাবলু (৩৫) একই ভাবে আক্রান্ত হয়।

পরের দিন বৃহস্পতিবার সকালে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে বাবলুর মৃত্যু হয়। মেয়ের জামাইয়ের মৃত্যুর সংবাদ শোনার কিছুক্ষণ পর শাশুড়ি হোসনে আরা বেগম (৪৫) মৃত্যুবরণ করেন।

এদিকে রবিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে একই রোগে আক্রান্ত হয় আবু তাহেরের দুই ছেলে ইউসুফ আলী (২৭) ও মেহেদী হাসান (২৪)। তাদের দুজনকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নেয়ার পথে ইউসুফ মারা যায় এবং মেহেদী রাত সাড়ে ৯ টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

রংপুর হাসপাতালে রোগীর সাথে থাকা জাহির উদ্দিন ও দুলাল হোসেন জানায়, ডাক্তার রোগীর মুখে মার্কস পড়িয়ে দিয়ে হাসপাতালে ভর্তি নিয়েছে। তবে কী রোগে আক্রান্ত মেহেদী সেটা এখনও কোনো চিকিৎসক বলতে পারছেন না।

রোগীর সাথে থাকা দুলাল জানায়, রাতে রংপুর হাসপাতালের সব চিকিৎসক এবং ঢাকার চিকিৎসকসহ আলোচনায় বসবে। তারপর এ রোগের আসল রহস্য সম্পর্কে জানাবেন তারা।

অন্যদিকে সকালে মৃত্যুবরণ করা ইউসুফের স্ত্রী কোহিনুর বেগম ও তার একমাত্র কন্যাকে নিয়ে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মোর্শেদ মাসুম বিল্লাহ বলেন, কোহিনুর ও তার কন্যা সন্তান বর্তমানে সুস্থ্য রয়েছেন। আমরা নিবীড় পরিচর্যায় তাদের রেখেছি। আশা করছি কোনো ভয় নেই। তবে কোনো প্রকার সমস্যা হলে আমার পূর্ব প্রস্তুতি নিয়ে রেখেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ জামান জুয়েলকে বিষয়টি দেখার জন্য বলা হয়েছে। সকালে মৃত্যুবরণ করা ইউসুফ আলীর প্রেসক্রিপশন সংগ্রহ করেছেন ডা. ফিরোজ জামান। কী কারণে এমন ঘটনা ঘটছে বিশেষজ্ঞ ছাড়া আপাতত বলা যাচ্ছে না।

জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, ঘটনার কথা শুনে উপজেলা নির্বাহী অফিসার ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সিভিল সার্জনকে অবগত করা হয়েছে। তারা বিষয়টি দেখছেন।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।