আজ শুক্রবার, ৩রা অক্টোবর, ২০১৯ ইং, ১৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

‘স্বাস্থ্যমন্ত্রী, দুই সিটি মেয়রের পদে থাকার নৈতিক অধিকার নেই’

খবর২৪ঘণ্টা  ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী, দুই সিটি মেয়রসহ সংশ্লিষ্টদের পদে থাকার নৈতিক অধিকার নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেছেন, দেশ আজ এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে আছে। দেশে ডেঙ্গুর বাহক এডিসের ভয়াবহ বিস্তার ঘটেছে। সব জেলা এখন ডেঙ্গু কবলিত। অথচও এমন পরিস্থিতিতেও মন্ত্রী-মেয়ররা আজ প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় বসে আছেন। এ রকম একটি ব্যাপারে যদি প্রধানমন্ত্রীর নির্দেশের প্রয়োজন হয়, তা হলে ঢাকার দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রী এবং একই সঙ্গে সংশ্লিষ্টদের পদে থাকার কোনও নৈতিক অধিকার নেই বলে মন্তব্য করেছেন তিনি।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘বিরাজিত নৈরাজ্যিক পরিস্থিতি’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। নাগরিক ঐক্য আয়োজিত সংবাদ সম্মেলনে ডাকসু’র সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেন, এ পরিস্থিতিতেও মশা মারতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ লাগে, এটি খুবই হাস্যকর। দায়িত্বশীলতার চূড়ান্ত অভাব।

স্বাস্থ্যমন্ত্রী ও দুই মেয়র মশা মারার ওষুধ আনতে না পারলেও মশা মারার নাটক ঠিকই করে যাচ্ছেন। অনর্থক বিরোধী দলের রাজনীতিকে দোষারোপ করছেন তারা। তবে এ কথাও সত্য যে, বিরোধী দলের রাজনীতি আজ অনৈক্যের কানা গলিতে আর আপসকামিতার চোরাবালিতে আটকে গেছে।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরে মান্না বলেন, এখন প্রকাশ্যে কুপিয়ে মানুষ মারা হচ্ছে। সরকারের প্রশ্রয়ে পুলিশের গাফিলতির জন্যই এমনটি হচ্ছে। পুলিশ বাহিনী দিয়ে বিনাভোটে নির্বাচিত হয়েও সরকার ক্ষমতা দখল করে আছে। বিরোধী দলের ওপর পুলিশ বাহিনী দিয়ে নির্যাতন করা হচ্ছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না বলে মন্তব্য করেন তিনি।
নতুন নির্বাচন দাবি করে করে মাহমুদুর রহমান মান্না বলেন, জনগণের ভোটে এই সরকার ক্ষমতায় আসেনি। দেশে গণতন্ত্র নেই। জনগণের প্রতি এই সরকারের কোনও দায়বদ্ধতাও দেখছি না। তাই নতুন নির্বাচন আয়োজন করে সব দলের অংশগ্রহণে জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা এসএম একরাম, সমন্বয়কারী শহিদুল্লাহ কাউসার, মমিনুল ইসলাম, ডা. জাহেদুর রহমান প্রমুখ।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today