ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২, ২০১৭ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: সিরিয়ার রাজধানী দামাসকাসের কাছে দেশটির সেনাবাহিনীর ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। শনিবার সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, সিরীয় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইসরায়েলি ওই ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।

সিরীয় রাষ্ট্রীয় টেলিভিশনে ইসরায়েলি ‘নিষ্ঠুর হামলা’য় রাজধানীর পাশের ওই ঘাঁটির পার্শ্ববর্তী এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানানো হয়েছে।

 তবে হামলার ব্যাপারে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন ইসরায়েলি সামরিক বাহিনীর এক মুখপাত্র। মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, ইসরায়েলি সেনাবাহিনী ওই ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। দামাসকাসের দক্ষিণ-পূর্ব উপকণ্ঠের আল কিসওয়ার বেশ কয়েকটি সেনা ঘাঁটি লক্ষ্য করে এ ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে।

একাধিক সূত্রের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা বলছে, ইসরায়েলি এ হামলার লক্ষ্য ছিল সরকারি সামরিক ঘাঁটি ও লেবাননের হেজবুল্লাহর অবস্থান। ব্যাপক এ বিস্ফোরণের শব্দ দামাসকাস ও আশ-পাশের এলাকায় শোনা গেছে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা বলছে, সরকারপন্থী বাহিনী দুটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে সক্ষম হয়েছে। নিরাপত্তাবাহিনীর সূত্রের বরাত দিয়ে সানা বলছে, ইসরায়েলি শত্রুরা মধ্যরাত সাড়ে ১২টার পর দামাসকাসের পাশের একটি সেনাঘাঁটি লক্ষ্য করে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। তবে আমাদের প্রতিরক্ষা বাহিনী প্রতিরোধ করেছে এবং দুটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।

গত ছয় বছরের গৃহযুদ্ধে বিধ্বস্ত সিরিয়ায় ইসলায়েলের ধারাবাহিক হামলার অংশ হিসেবে এ ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। দীর্ঘ গৃহযুদ্ধে দেশটির লাখ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।