ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

সাত মহাদেশের সবচেয়ে ধনী ব্যক্তিরা

admin
ডিসেম্বর ২, ২০১৭ ১২:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম,  ডেস্ক: বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তকমাটা এখন জেফ বেজোসের। মাইক্রোসফট কর্ণধার বিল গেটসকে পেছনে ফেলে চলতি বছরের শীর্ষ ধনী নির্বাচিত হয়েছেন তিনি। সম্প্রতি শীর্ষ ধনীর তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ‘আই-১০০’। সেই তালিকায় শীর্ষে অবস্থান অ্যামাজন প্রতিষ্ঠাতার।

বেজোসের বর্তমান সম্পদের অংক ৯২.৬ বিলিয়ন ডলার। উত্তর আমেরিকা মহাদেশের সবচেয়ে বেশি ধনীও তিনি। এশিয়া মহাদেশের শীর্ষ ধনীদের তালিকায় এবার ভারতীয় অঅছেন একজন। তিনি মুকেশ আম্বানি; ৪১.৯ বিলিয়ন ডলারের মালিক।

এভাবে সাত মহাদেশের শীর্ষ ধনীদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

এশিয়া, মধ্যপ্রাচ্য এবং রাশিয়া- এসব অঞ্চলের ধনীদের তালিকায় শীর্ষে আছেন চীনের মাও হাউতেং। তিনি ইন্টারনেট মিডিয়া ব্যবসায়ী। আর তাঁর সম্পদের পরিমাণ ৪২.৮ মিলিয়ন। দ্বিতীয় অবস্থান মুকেশ আম্বানির। তিন নম্বরে আছেন জাপনের মাসায়শি সন। ইন্টারনেট ব্যবসার সঙ্গে তাঁর টেলিকমের ব্যবসাও আছে। তাঁর ২২.৮ মিলিয়ন ডলারের সম্পদ রয়েছে।

ইউরোপের শীর্ষ ধনী হিসেবে উঠে এসেছে এসেনসিও অরটেগারের নাম। স্পেনের এই নাগরিক ফ্যাশন, বিনিয়োগ ও রিয়েল এস্টেট ব্যবসায়ী। এই তিন ব্যবসার সমন্বয়ে তাঁর অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ৭৭.৮ বিলিয়ন ডলার। তাঁর পরের অবস্থান ফ্রান্সের বার্নার্ড আরনাল্টের। তিনি ৬২.৯ বিলিয়ন ডলারের মালিক।

আফ্রিকা মহাদেশের শীর্ষ ধনী আলিঙ্কো ডাংগোটে। সিমেন্ট, চিনি, আটা এবং লবণের ব্যবসা করে তিনি এই অঞ্চলের সর্বোচ্চ ধনী। তাঁর সম্পদের অংক ১৩.৮ বিলিয়ন ডলার। আর দক্ষিণ আমেরিকার শীর্ষ ধনী ব্যক্তিটি ব্রাজিলের। বিয়ারের ব্যবসা রয়েছে তাঁর এবং সম্পদের পরিমাণ ২৯.৩ বিলিয়ন।

আফ্রিকা ও দক্ষিণ আমেরিকার দ্বিতীয় শীর্ষ ধনীর তকমাটি ভাগাভাগি করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার হীরে ব্যবসায়ী নিকি ওপেনহেমার ও চিলির পাথর ব্যবসায়ী আইরস ফন্টবোনা। তাঁরা যথাক্রমে ৭.১ ও ১৫.৮ বিলিয়ন ডলারের মালিক।

ওশেনিয়ার সবচেয়ে ধনী আবার ফিলিপাইনের। হেনরি শি নামের এই ব্যক্তি ১৯.৯ বিলিয়ন ডলারের মালিক।

খবর২৪ঘণ্টা.কম/জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।