ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

সহজ টার্গেটেও ঘাম ঝরানো জয় কুমিল্লার

admin
ডিসেম্বর ২, ২০১৭ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

রয়েল খান স্পোর্টস ডেস্ক: চার-ছক্কার টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৯৮ রানের লক্ষ্যকে কে না মামুলি বলবে। অথচ সেই মামুলি টার্গেট তাড়া করতে নেমেই ঘাম ঝরাতে হলো বিপিএলের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। যদিও শেষ পর্যন্তু রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচটি ৩ উইকেটে জিতে নিয়েছে তামিমের কুমিল্লা।

শনিবার মিরপুরে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি রংপুরের। এদিন বল হাতে শুরু থেকে রংপুরের ব্যাটসম্যানদের গলার কাঁটা হয়ে উঠেন তরুণ মেহেদি হাসান। দলীয় মাত্র ৩ রানে ব্যক্তিগত ১ রান করা ক্রিস গেইলকে ফেরানোর পর একে একে মেহেদির বলেই বধ হন জিয়াউর রহমান (৬) ও ব্রেন্ডন ম্যাককালাম (২৪)।

দলীয় ৫৯ রানে ৫ ব্যাটসম্যান বিদায়ের পর আর দিশা খুঁজে পায়নি রংপুর। শেষ পর্যন্ত ১৭.১ ওভারে ৯৭ রানে গুটিয়ে যায় তারকাখচিত রংপুর।

কুমিল্লার হয়ে সমান ২২ রান খরচে মেহেদি হাসান ৪টি ও মোহাম্মদ সাইফুদ্দিন ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন পেসার আল-আমিন ও হাসান আলী।

তবে লক্ষ্যটা ছোট থাকলেও জয় পেতে ভালোই বেগ পেতে হয়েছে তামিমদের। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা কুমিল্লার সামনে একটা সময় ৯৮ রানই পাহাড় হয়ে হাজির হয়। মনে হতেই পারে- রংপুরের ঝুলিতে আর ২০টি রান থাকলে ম্যাচের মোড় অন্যদিকেও ঘুরতে পারতো। যদিও শেষ পর্যন্তু তামিমের ২২, শোয়েব মালিকের ২০ ও মারলন স্যামুয়েলসের ১৬ রানে ভর করে ৩ বল হাতে রেখেই ৪ উইকেটে জয় তুলে নেয় কুমিল্লা।

রংপুরের হয়ে অধিনায়ক মাশরাফি ২৪ রানে ৩টি, নাজমুল ইসলাম ২টি ও সোহাগ গাজী ১টি উইকেট নেন। ম্যাচ সেরা হন মেহেদি হাসান।

উল্লেখ্য, এ জয়ের ফলে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষত্ব ধরে রাখলো ভিক্টোরিয়ান্স। বিপরীতে সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে খুলনা, ১১ পয়েন্ট নিয়ে তিনে ঢাকা ও ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চারে অবস্থান রাইডার্সের।

এদিকে দিনের অপর ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটস।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।