সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

ভূমিদস্যুদের হাত থেকে সম্পত্তি রক্ষার দাবিতে চাঁপাইনবাবগঞ্জে তিন সংঠনের মানববন্ধন

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২১, ২০১৭ ৪:১২ অপরাহ্ণ
Link Copied!

চাঁপাই ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জে আদিবাসীদের শ্মশান দখল ও আদিবাসীদের উচ্ছেদের প্রতিবাদ এবং দেবোত্তর স্টেটের সম্পত্তি ভূমিদস্যুদের হাত থেকে রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে তিনটি সংগঠন। একই দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপিও পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও আদিবাসী সমন্বয় পরিষদের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এ সময় বক্তব্য রাখেন- জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বাবুল কুমার ঘোষ, গোমস্তাপুর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ডলার কুমার সাহা, আদিবাসী নেত্রী রঞ্জনা বর্মন,শ্রী সুমন সাহা,শ্রী অসক কুমারসহ অন্যরা।
বক্তারা বলেন, গোমস্তাপুরে আদিবাসীদের ধোপাপুকুর শ্মশান অবৈধভাবে দখল ও সদর উপজেলার আমনুরা টংপাড়ায় আদিবাসী পল্লী উচ্ছেদের চেষ্টা করছে ভূমিদস্যুরা। এছাড়াও গোমস্তাপুরের রহনপুরে শ্রী শ্রী শ্যামরায় দেবোত্তর স্টেটের সম্পতিও দখল করে নিচ্ছে ভূমিদস্যুরা। আর এতে সহযোগিতা করছেন স্টেটের সেবাইন ক্ষিতিশ চন্দ্র আচারী। বক্তারা আরও অভিযোগ কওে বলেন, ক্ষিতিশ চন্দ্র আচারী ক্ষমতার অপ ব্যবহার কওে কিছু ভেগধারী শয়তান দলের ভিতর ঢুকে হিন্দু দেবত্তর স্টেটের প্রায় ৭শ থেকে ৮শ একর জমি সেবাইত ও মহন্ত সেজে বেশ কিছু প্রভাবশালী লোক নিয়ে মন্দিরের সামনের জমি অন্যেও কাছে বিক্রি কওে বাড়ী নির্মান করছে। হিন্দুধম্বাবলীলা তাতে বাধা দিতে গেলে থানা পুলিশের ভয় দেখানো হচ্ছে। তাকে নারী পিপাসু সেবাইত আখ্যা দিয়ে তার বিচার দাবি করা হয় এবং সকল সম্মত্তি রক্ষায় প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়।
মানববন্ধন থেকে অবিলম্বে এ সব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীসহ স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।