সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৮ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

শেষ টেস্টে ১২৩ রানে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল অস্ট্রেলিয়া

R khan
জানুয়ারি ৮, ২০১৮ ১১:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: যা আশংকা করা হয়েছিল সেটাই হল। অ্যাশেজ সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টে ইনিংস ব্যবধানে হারের লজ্জাটাই পেতে হল জো রুটের দলকে। ম্যাচের শেষ দিনে আজ সোমবার এক ইনিংস এবং ১২৩ রানে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিয়ে ৪-০ ব্যবধানে সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। যদিও প্রথম তিন ম্যাচেই সিরিজ নিশ্চিত করেছিল তারা। ৪টি করে দুই ইনিংসে মোট ৮ উইকেট নিয়ে ম্যাচসেরা প্যাট কামিন্স।

অজিদের প্রথম ইনিংসে করা ৭ উইকেটে ৬৪৯ রানের পাহাড় টপকাতে গিয়ে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ভেঙে পড়েছিল ইংল্যান্ড। অ্যালিস্টার কুকু (১০), স্টোনম্যান (০), জেমস ভিন্স (১৮) কেউ রুখে দাঁড়াতে পারেননি। অধিনায়ক জো রুট ৫৮ রান করার পর ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়লে শংকা আরও বাড়ে। ৪ উইকেটে ৯৩ রান তুলে চতুর্থ দিন শেষ করে ইংল্যান্ড।

শেষ দিনে আজ পরিস্থিতি আরও খারাপ হয়। ঘুরে দাঁড়ানো তো দূরের কথা, ইংলিশ ব্যাটসম্যানরা যোগ দেন আসা-যাওয়ার মিছিলে। ঘূর্ণিবলে নাথান লায়ন এবং প্যাট কামিন্সের গতির তোড়ে উড়ে যেতে থাকে জো রুটের দল। প্রথম ইনিংসের মতই কামিন্স ৪টি আর নাথান লায়ন ৩ উইকেট নেন। জনি বেয়ারস্টো ৩৮, কুরনা ২৩ আর মঈন আলী ১৩ রান করেন। ৫ ব্যাটসম্যান ২ অংকে পৌঁছতেই পারেননি।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।