সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

শপথ নিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি

R khan
ডিসেম্বর ২৬, ২০১৭ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: ভারতের গুজরাট প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিজয় রুপানি। এ নিয়ে টানা দ্বিতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হলেন তিনি। রুপানি ছাড়াও এ দিন শপথ নিয়েছেন তার নতুন মন্ত্রিসভার আরও ১৯ সদস্য।

মঙ্গলবার সকাল ১০টার দিকে গান্ধিনগরে বিজয় রুপাণী এবং তার মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সভাপতি অমিত শাহ। উপস্থিত ছিলেন বিজেপি শাসিত ১৮টি রাজ্যের মুখ্যমন্ত্রীরা এবং সহযোগী দল জেডিইউ’র প্রধান তথা বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার।

দিন কয়েক আগেই বিজয় রুপানিই আবার গুজরাটের মুখ্যমন্ত্রী হচ্ছেন তা জানিয়ে দিয়েছিল বিজেপি। পরিষদীয় দলের বৈঠকে তাকেই আবার নেতা নির্বাচিত করা হয়। পাশাপাশি উপমুখ্যমন্ত্রী পদে নিতিন পটেলও যে বহাল থাকছেন, তাও জানিয়ে দেয়া হয়েছিল।

আজ গান্ধিনগরের সচিবালয় কমপ্লেক্সের হেলিপ্যাড গ্রাউন্ড-এ শপথ অনুষ্ঠান উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়েছিল। সেখানেই রুপানি এবং তার মন্ত্রিসভার সদস্যদের শপথ বাক্য পাঠ করান গুজরাটের রাজ্যপাল ওপি কোহালি।

চলতি বিধানসভা নির্বাচনে জয় পেলেও ৯৯টি আসন নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে বিজেপি-কে। পরবর্তীতে এক নির্দল প্রার্থীর সমর্থনে বিধানসভায় ১০০ জনের সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। তবে তার চিন্তা বাড়াবে বিধানসভায় কংগ্রেসের ৮০ জন বিধায়ক।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।