সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২৩ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

লন্ডনে ১০ ব্যক্তিকে ১১০ বছর ১ মাসের কারাদণ্ড

R khan
ডিসেম্বর ২৩, ২০১৭ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: লন্ডনের বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের দায়ে ১০ ব্যক্তিকে মোট ১১০ বছর ১ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। পৃথক দুটি বিচার কাজ শেষে শুক্রবার লন্ডনের ব্ল্যাকফ্রায়ার্স ক্রাউন কোর্টে তাদের সাজার মেয়াদ ঘোষণা করা হয়। সংঘবদ্ধ এই চক্রটি ইস্ট এবং নর্থ লন্ডনে প্রায় ১৭টি ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে বলে আদালত জানিয়েছে।

২০১৬ সালের পহেলা মে থেকে একই বছরের ২৭শে নভেম্বর পর্যন্ত এই চক্রটি প্রায় এক মিলিয়ন পাউন্ডের মোবাইল ফোন এবং ট্যাবলেট ছিনতাই করে। একই সময় তারা অনেক দোকানপাট ভাঙচুর করে।

সাজাপ্রাপ্তরা হলেন- কোর্টনি হোয়াইট (২৩), মমিনুর রহমান (২২), মোহাম্মদ হোসেইন (২৪), চাং মোবায়ালা (২২), মোহাম্মদ আলী (২৪), ক্রিস কস্টি (১৯), ববি কেনেডি (২২), আলফি কেনেডি (২১), আতালাহ (২১) এবং ডাইলান ক্যাস্টানো লোপেজ (২০)। এরা সবাই আদালতে কেউ নিজে দোষ স্বীকার করেছে অথবা দোষী সাব্যস্ত হয়েছে। এদের মধ্যে অন্তত তিনজন বাঙালি আছেন বলে ধারণা করা হচ্ছে।

নর্থ লন্ডনের উডগ্রীনের বাসিন্দা হোয়াইটের ২০ বছরের জেল হয়েছে। কেমডেনের বাসিন্দা মমিনুরের ১২ বছর ৬ মাস, হ্যাকনির বাসিন্দা হোসেইনের ১০ বছর, ইজলিংটনের বাসিন্দা মোবায়ালার ৮ বছর ৬ মাস, হ্যাকনির বাসিন্দা মোহাম্মদ আলীর ৭ বছর ১ মাস, হ্যাকনির বাসিন্দা কস্টির ৮ বছর ৬ মাস, ইজলিংটনের বাসিন্দা ববি কেনেডির ১১ বছর ৬ মাস, সর্ডিচের আলফি ক্যানেডির ১৩ বছর ১ মাস, আতাল্লার ১০ বছর ১০ মাস এবং চ্যাম্বারওয়েলের বাসিন্দা লোপেজের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।